fbpx

১৭ মার্চ বসছে না বাণিজ্যমেলার আসর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা- ২০২১ প্রস্তাবে অনুমতি দেননি। ফলে বাণিজ্যমেলা কবে হবে, তা নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছে।

তবে আগামী ১৭ মার্চ বসছে না মাসব্যাপী এ মেলার আসর। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) বিষয়টি নিশ্চিত করে।

নাম প্রকাশে অনিচ্ছুক রপ্তানি উন্নয়ন ব্যুরোর এক দায়িত্বশীল কর্মকর্তা জানান, ‘প্রধানমন্ত্রী মেলা আয়োজনের জন্য পাঠানো প্রস্তাবে অনুমোদন দেননি। তাই মেলা হচ্ছে না। মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ে প্রস্তাব ফেরত পাঠানো হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে সে রকমই জানানো হয়েছে।’

তবে এবার মেলায় আয়োজন হচ্ছে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি জানান, ‘প্রধানমন্ত্রী যেহেতু অনুমতি দেননি, তাই আপাতত মেলা হচ্ছে না। তবে আমরা মেলার কার্যক্রম শুরু করেছিলাম, যাতে রমজানের আগে মেলাটা করতে পারি। এখন সেটা সম্ভব হচ্ছে না।’

প্রতিবছর জানুয়ারির ১ তারিখ থেকে এই মেলা শুরু হয়। কিন্তু করোনার কারণে এই মেলা মার্চে শুরুর প্রস্তাব এসেছে। রপ্তানি উন্নয়ন ব্যুরোসহ সংশ্লিষ্ঠরা তাই আগামী মার্চে পূর্বাচলে স্থায়ী প্রদর্শনী কেন্দ্রে আন্তর্জাতিক বাণিজ্যমেলা অনলাইনে এবং শারীরিক উপস্থিতি উভয় পদ্ধতিতে আয়োজনের প্রস্তুতি নিয়ে কাজ এগোতে থাকে।

এ লক্ষ্যে সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন/রেস্টুরেন্ট/স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয় ইপিবি। কিন্ত এখন প্রধানমন্ত্রী অনুমতি না দেয়ায় মেলার আয়োজন নিয়ে সংশয় দেখা গেছে।

Advertisement
Share.

Leave A Reply