fbpx

১৭ মে খুলছে না  ঢাবির আবাসিক হল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ১৭ মে থেকে খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। পরিস্থিতি বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থীদের করোনার টিকা নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত হল বন্ধ রাখা হবে। টিকা নিশ্চিত হওয়ার অন্তত চার সপ্তাহ পর শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি বৃহস্পতিবার এক সভায় এই সিদ্ধান্ত নেয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল।

গত বছরের ২০ মার্চ থেকে বন্ধ রাখা হয় ঢাবির সব হল। আর বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাকার্যক্রম বন্ধ আছে গত বছরের ১৮ মার্চ থেকে। অনলাইনে ক্লাস ও দুটি সেমিস্টারের মিডটার্ম পরীক্ষা হলেও সব বর্ষের চূড়ান্ত পরীক্ষা আটকে আছে।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি ১৭ মে থেকে আবাসিক হল এবং ২৪ মে থেকে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ঘোষণা দেন। ২৪ মের আগে বিশ্ববিদ্যালয়গুলোয় কোনো পরীক্ষা হবে না বলেও জানান তিনি। তবে এর আগে শিক্ষার্থীদের করোনা টিকা নিতে হবে বলে জানান।

Advertisement
Share.

Leave A Reply