fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

২০থেকে ২১ ফেব্রুয়ারি ঢাকার যেসব রাস্তা বন্ধ থাকবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে সব ধরনের নিরাপত্তামূলক প্রস্তুতি নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। নিরাপত্তার স্বার্থে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ থাকবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ডিএমপি সদর দপ্তরে ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১’ উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সমন্বয় সভা একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে সমন্বয় সভায় ঢাবির প্রক্টর, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বলা হয়, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যানবাহন নিয়ন্ত্রণে নির্দিষ্ট স্থানে ব্যানার, দিকনির্দেশক সাইনবোর্ড স্থাপন করা এবং ডাইভারশন ব্যবস্থা করা হবে।
এছাড়া কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা অর্থাৎ, ঢাবি কেন্দ্রিক ১২টি পয়েন্টে ব্যারিকেড দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এগুলো হলো নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, ফুলার রোড মোড়, বকশীবাজার ক্রসিং, চানখারপুল ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, জিমনেশিয়াম ক্রসিং, রোমানা ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, টিএসসি সড়কদ্বীপ ও শাহবাগ ক্রসিং থেকে যান চলাচল বন্ধ করে দেওয়া হবে।

এছাড়া পার্কিংয়ের এলাকা- ভিভিআইপি, ভিআইপি ও বিদেশি কূটনীতিকদের জন্য ঢাবির খেলার মাঠ (জিমনেশিয়াম), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনেক্স ভবন মাঠ এবং সর্ব সাধারণের জন্য নীলক্ষেত, পলাশী ও ঢাকেশ্বরী সড়কের নির্ধারিত স্থানে পার্কিং করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply