fbpx

৩০৫ কিলোমিটার বেগে তুষারঝড়ের আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়া ও নেভাদায় ৩০৫ কিলোমিটার বেগে ভয়াবহ তুষারঝড় আঘাত হেনেছে। এতে দুই অঙ্গরাজ্যের প্রধান প্রধান রাস্তা, স্কি-রিসোর্টগুলো বন্ধ হয়ে গেছে এবং কমপক্ষে ৫৭ হাজার মানুষ বিদ্যুৎ পরিষেবার বাইরে রয়েছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পাহাড়ি সিয়েরা নেভাদা অঞ্চলে প্রলয়ংকরী তুষারঝড়টি ভয়াবহভাবে আঘাত হেনেছে। ঝড়ের সময় এখানে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩০৫ কিলোমিটারে (ঘণ্টায় ১৯০ মাইল) পৌঁছেছে বলে জানা গেছে।

বৃহত্তর লেক তাহো এলাকাসহ সেখানে ‘উচ্চ থেকে চরম পর্যায়ে তুষারপাতের বিপদ’ সম্পর্কে লোকজনকে সতর্ক করা হয়েছে। অন্যদিকে একটি বিদ্যুৎ বিভ্রাটের মানচিত্র অনুযায়ী, নেভাদায় ৩৩ হাজারেরও বেশি লোক এবং ক্যালিফোর্নিয়ায় প্রায় ২৪ হাজার মানুষ বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন।

ঝড়ের কারণে শনিবার ইন্টারস্টেট ৮০ মহাসড়কের ৭৫ মাইল (১২১ কিলোমিটার) দীর্ঘ এলাকা বন্ধ করে দেওয়া হয়। নেভাদা অঙ্গরাজ্য সীমান্তের কাছে অবস্থিত ট্রাকির ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল অফিস সামাজিক মাধ্যমের প্ল্যাটফর্ম এক্সে বলেছে, ‘তুষারঝড়ের কারণে গাড়িচালকদের কাছে যেতে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে জরুরি কর্মীদের।’

Advertisement
Share.

Leave A Reply