fbpx

৩ মাস পর জামিন পেলেন শাপলা মিডিয়ার সেলিম খান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবৈধ সম্পদ অর্জনের মামলায় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (৮ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন আদালতে সেলিম খানের আইনজীবী তার জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

এর আগে, ২০২২ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আসাদুজ্জামানের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন সেলিম খান। সেসময় শুনানির পর তদন্ত প্রতিবেদনসহ জামিন শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছিল ১২ অক্টোবর। কিন্তু নির্ধারিত তারিখে শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক তাকে আদালতে পাঠানোর নির্দেশ দেন।

সেলিম খানের মামলার এজাহারে বলা হয়, তিনি অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে নিজের দখলে রেখেছেন। এ ছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

মামলা দায়েরের পর গত ১৪ সেপ্টেম্বর সেলিম খানকে ৪ সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। একইসঙ্গে চার সপ্তাহ পর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

২০১৮ সালে জমকালো আয়োজনের মধ্যেদিয়ে যাত্রা শুরু করেছিল সেলিম খানের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া। এরপর তিনি বেশকিছু সিনেমা নির্মাণ করেন প্রতিষ্ঠানটির ব্যানারে। ২০২১ সালে তিনি ১০০ ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। সেসবের মধ্যে কিছু সিনেমার কাজ শুটিং চলছিল। তবে ২০২২ সালের আগস্টে সবধরণের কার্যক্রম স্থগিত ঘোষণা করায় ছবিগুলোর কাজও বন্ধ হয়ে যায়।

Advertisement
Share.

Leave A Reply