fbpx

৪৪তম বিসিএসের প্রিলিতে পাশ করেছেন ১৫ হাজার ৭০৮ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি) । এই বিসিএসে প্রিলিতে পাশ করেছেন ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী। পিএসসির ওয়েবসাইটে ঢুকে শিক্ষার্থীরা ফল জেনে নিতে পারবেন।

আগামী অক্টোবর মাসে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে পিএসসি। পরীক্ষার তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ওয়েবসাইট ছাড়াও এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবেন শিক্ষার্থীরা। টেলিটক মোবাইল থেকে PSC লিখে স্পেস দিয়ে 44 লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে 16222 নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

গত ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় মোট আবেদন জমা পড়েছিল ৩ লাখ ৫০ হাজার ৭১৬টি। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৭৬ হাজার ৭৬০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিল ২১ শতাংশ শিক্ষার্থী।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply