fbpx

৪৮ ঘণ্টা পর বেনাপোল বন্দরে আমদানি-রফতানি চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় ৪৮ ঘণ্টা পর সচল হয়েছে পেট্রাপোল-বেনাপোল বন্দরের মধ্যে আমদানি রফতানি। ভারতের ভারতের পেট্রাপোল বন্দরের ‘জীবন জীবিকা বাঁচাও’ নামে এক কমিটির পাঁচ দফার মধ্যে দুই দফা দাবি মেনে নেয়ায় মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে পুনরায় বন্দরের কার্যক্রম শুরু হয়।

পণ্যবাহী ট্রাক বেনাপোল-পেট্রাপোল বন্দরে রেখে ট্রাক চালকরা পায়ে হেঁটে যাতায়াত করতে পারবেন এবং আগামী ২০ ফেব্রুয়ারি থেকে পেট্রাপোল চেকপোস্টে হ্যান্ড কুলিরা কাজ করতে পারবেন – এই দুটি দাবি মেনে নেয় বন্দর কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গেল ৩১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়ে দু’দেশের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ করে দেয় সংগঠনটি। ফলে দুই পাড়ের বন্দরে প্রবেশের অপেক্ষায় শত শত ট্রাক আটকা পড়ে। সোমবার সন্ধ্যায় সংশ্লিষ্টদের মধ্যে একটি বৈঠকে পরস্পরের মধ্যে সমঝোতা হলে কর্মবিরতি তুলে নেয় সংগঠনটি।

এ প্রসঙ্গে বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী জানান, পেট্রাপোল বন্দরের ‘জীবন জীবিকা বাঁচাও’ নামে একটি সংগঠনের ডাকা কর্মবিরতিতে আমদানি-রফতানি বন্ধ ছিল। ফলে ব্যবসায়ীদের অনেক ক্ষতির মুখে পড়তে হয়েছে। তবে সে বন্দরের সংশ্লিষ্টদের মধ্যে একটি বৈঠকে পরষ্পরের মধ্যে সমঝোতায় দুটি দাবি মেনে নিলে সংগঠনটি কর্মবিরতি তুলে নেয়। ফলে ৪৮ ঘণ্টা পর সচল হলো আমদানি-রফতানি।

Advertisement
Share.

Leave A Reply