fbpx

৬ দিন পর ফের আমদানি-রপ্তানি শুরু বাংলাবান্ধা স্থলবন্দরে

Pinterest LinkedIn Tumblr +

ভারতীয় ভ্যারিয়েন্ট দেশে শনাক্ত হওয়ার পর এর সংক্রমণ রোধে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম গত কয়েকদিন ধরে বন্ধ ছিল। আর আজ আবারও ছয়দিন পর এই বন্দর খুলে দেওয়া হল।

শনিবার (৫ জুন) দুপুরে পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদি হাসান খান বাবলা সংবাদমাধ্যমের কাছে এই স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মেহেদি হাসান খান জানান, আজ ভারত, নেপাল ও ভূটান থেকে ভুট্টাসহ বিভিন্ন কৃষিপণ্য নিয়ে কিছু ট্রাক ভারতের ফুলবাড়ি-বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। তবে, পাথরের গাড়ির টেন্ডার না করার কারণে আজ পাথরের কোন ট্রাক দেশে প্রবেশ করতে দেখা যায়নি। আগামীকাল থেকে এই স্থলবন্দরের আমদানি-রফতানি কাজ সম্পূর্ণভাবে শুরু হবে বলেও জানান তিনি।

এর আগে, পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন গত ৩০ মে থেকে ৩ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্দরটিতে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দেয়। এরপর একদিন গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকার কারণে মোট ৬ দিন সেখানের কার্যক্রম বন্ধ থাকে।

এরপর আজ শনিবার থেকে আবারও বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হলে বন্দরে শ্রমিকদের কাজের ব্যস্ততা বেড়েছে বলে জানা যায় বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে।

Share.

Leave A Reply