fbpx

৬ বলে ৬ উইকেট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছয় বলে ছয় উইকেট! এমন অবিশ্বাস্য ঘটনাই ঘটেছে অস্ট্রেলিয়ায়। প্রতিপক্ষের দরকার ছিল ৫ রান, হাতে ছিল ৬ উইকেট! ম্যাচের এমন অবস্থায় এই অবিশ্বাস্য ঘটনা ঘটিয়ে বসেন অস্ট্রেলিয়ান বোলার গ্যারেথ মরগান।

শনিবার গোল্ড কোস্টের ক্যারারা কমিউনিটি সেন্টারে প্রিমিয়ার লিগ ডিভিশন-৩–এর ম্যাচে মুখোমুখি হয়েছিল মুদগ্রিবা নেরাং অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট ক্লাব ও সারফার্স প্যারাডাইস। ৪০ ওভারের ম্যাচটিতে মুদগ্রিবার ১৭৮ রান তাড়া করতে নেমে ৩৯ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান তুলে ফেলেছিল সারফার্স।

মুদগ্রিবার অধিনায়ক মরগান এবিসিকে জানান, নিশ্চিত হারতে যাওয়া ম্যাচে প্রতিপক্ষের জয়সূচক রান হজমের জন্য তরুণ বোলারদের তিনি সামনে ঠেলে দেননি। এর বদলে নিজেই বল হাতে নেন। আর তা করতে গিয়েই ঘটিয়ে ফেলেন অবিশ্বাস্য ঘটনা।

মরগান প্রথম বলেই ফিরিয়ে দেন ৬০ বলে ৬৫ রান করা জ্যাক গারল্যান্ডকে। উইকেট তুলে নেন পরের দুই বলেও। হ্যাটট্রিক হয়ে যাওয়ার পর মরগানের মনে হতে থাকে ম্যাচটা তাঁর দল জিততে পারে।

খেলা শেষে ক্লাবের ফেসবুক পেজে মরগানের বাবা হাউ একটি মন্তব্যে লেখেন, ‘গ্যারেথ তোমাদের বলবে না। তবে একবার সে ওভারে ৫ উইকেটও নিয়েছে। ৬ উইকেট নিতে পারেনি। কারণ, প্রতিপক্ষ দলের ৫ উইকেটই বাকি ছিল।’

পেশাদার ক্রিকেটে এখন পর্যন্ত এক ওভারে ৬ উইকেটের ঘটনা নেই। তবে ৬ বলে ৫ উইকেটের রেকর্ড আছে তিনটি। তিনটিই ঘরোয়া ক্রিকেটে। প্রথমটি ২০১১ সালে নিউজিল্যান্ডের নিল ওয়াগনারের, ওয়েলিংটনের বিপক্ষে ওটাগোর হয়ে। দ্বিতীয়টি ২০১৩ সালে বাংলাদেশের আল আমিন হোসেনের, বিজয় দিবস কাপে ইউসিবি-বিসিবি একাদশের হয়ে আবাহনীর বিপক্ষে। আর তৃতীয় রেকর্ডটি ভারতের অভিমন্যু মিঠুনের, ২০১৯ সালের সৈয়দ মুশতাক আলী ট্রফিতে হরিয়ানার বিপক্ষে কর্নাটকের বিপক্ষে।

Advertisement
Share.

Leave A Reply