fbpx

অকেজো কিডনি, গায়ক আকবরের পায়ে ধরেছে পচন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘ইত্যাদি’র গায়ক আকবর আলী গাজীর কথা মনে আছে আপনাদের? যিনি ‘ইত্যাদি’ অনুষ্ঠানে ‘একদিন পাখি উড়ে’ গানটি গেয়ে রীতিমত সাড়া ফেলে দিয়েছিলেন। তিনি কিডনি জটিলতাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) থেকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন।

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, ‘তার পায়ে পচন ধরেছে। চিকিৎসকেরা চেষ্টা করছেন পা বাঁচানোর জন্য। তবে পচন বাড়লে পা কেটে ফেলতে হবে। না হলে এই পচন শরীরে সংক্রমিত হয়ে আরও খারাপ অবস্থা হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরের চিকিৎসার জন্য এর আগে ২২ লাখ টাকার সঞ্চয়পত্র দেন, সেই অনুদানের অর্থেই এতদিন আকবরের চিকিৎসা চলেছে বলে জানান কানিজ। তাই এখন এমন বিপদেও সরকারের কাছে আর হাত পাততে পারছেন না বলে জানান তিনি।

ব্যক্তিগতভাবে অনেকে সাহায্য করলেও ব্যয়বহুল এই চিকিৎসা করাতে পরিবার হিমসিম খাচ্ছে।

শুক্রবার আকবরের মেয়ে অথৈ আমাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে জানান, দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে এই গায়কের। শরীরে পানি জমেছে। এতে আকবরের ডান পা নষ্ট হয়ে গেছে।

ঢাকার মিরপুরে পরিবার নিয়ে বাসা ভাড়া করে থাকেন আকবর। ২০০৩ সাল থেকেই ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছেন। কিন্তু বছর পাঁচেক ধরে কিডনির সমস্যা বেড়ে যায়। তখন থেকে স্টেজ শো বাদ দিতে হয়েছে তাকে।

উল্লেখ্য, ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখে এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে আকবরকে। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও জনপ্রিয়তা এনে দেয় এই শিল্পীকে।

Advertisement
Share.

Leave A Reply