fbpx

অক্টোবরের শেষ থেকে টিকা পাবে ১৮ বছর বয়সীরাও  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অক্টোবর মাসের শেষ সপ্তাহ থেকে ১৮ বছর বয়সীরা করোনাভাইরাসের টিকার জন্য নিবন্ধন করতে পারবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক। সোমবার দুপুরে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘টিকা গ্রহণের বয়সসীমা কমিয়ে ২৫ বছর থেকে ১৮ বছর করার সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই আমরা এ কার্যক্রম শুরু করতে পারব। আইসিটি বিভাগকে এ বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের প্রক্রিয়া শেষ হলেই আমাদের জানাবে এবং আমরা ঘোষণা দিয়ে ১৮ বছরের বেশি বয়সীদের নিবন্ধন প্রক্রিয়া শুরু করব।’

শামসুল হক আরও বলেন, ‘১২ বছর থেকে ১৭ বছরের সব স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। তাদের আপাতত ফাইজারের টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে স্কুলের শিক্ষার্থীদের জন্ম নিবন্ধনের সনদের মাধ্যমে টিকা নিবন্ধনের ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পর্যায়ক্রমে দেশে মোট ১৩ কোটি ৮০ লাখ জনগণকে টিকার আওতায় আনা হবে। বর্তমানে সারাদেশে ২৮০০ কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে, এ সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলেও জানান স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

উল্লেখ্য, গত ২৯ জুলাই থেকে করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য সর্বনিম্ন বয়সসীমা ২৫ বছর নির্ধারণ করে সরকার। পরবর্তীতে সম্মুখসারির কোভিড যোদ্ধাদের পরিবারের ১৮ বছর বয়সী সদস্যরাও টিকা পাবেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Advertisement
Share.

Leave A Reply