fbpx

‘অচিন মাঝি’তে শুরু ‘মুজিব’ ট্রেইলার, জাহিদ আকবরের মুগ্ধতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা বাংলাদেশে মুক্তি পেতে আগামী ১৩ অক্টোবর (শুক্রবার)। আজ রোববার (পহেলা অক্টোবর) দুপুর ১২টায় ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রটি পোস্টার ও ট্রেইলার প্রকাশ করেই এই মুক্তির তারিখ ঘোষণা করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বহুল আলোচিত এই সিনেমার প্রকাশিত এক মিনিট ৪৬ সেকেণ্ডের ট্রেইলার শুরু হয়েছে ‘অচিন মাঝি’ গান দিয়ে। এটিই এই সিনেমার একমাত্র মৌলিক গান। গানটির কথা লিখেছেন বাংলাদেশের জনপ্রিয় গীতিকার জাহিদ আকবর। আর এ গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর-সংগীত করেছন বলিউডের খ্যাতিমান সংগীত পরিচালক শান্তনু মৈত্র।

আয়োজনে অতিথিদের জন্য ‘অচিন মাঝি’ শোনানো হয়। যা উপস্থিত দর্শকদের মন কাড়ে।

এ প্রসঙ্গে জাহিদ আকবরের ভাষ্য, ‘সত্যি বলতে ট্রেইলার দেখতে বসে চমকে গেছি। ভাবতেই পারিনি এত বড় আয়োজনের সিনেমার ট্রেইলার শুরু হবে আমার গান দিয়ে। আমার গানলেখা জীবনের অনন্যপ্রাপ্তি হয়ে থাকবে এটা। অনেক শ্রদ্ধা সুরকার শান্তনু মৈত্রকে দারুণ এক সুরে আমার কথা বাঁধার জন্য। এছাড়া এই প্রজেক্টে আমাকে যুক্ত করার জন্য অন্তহীন ভালোবাসা সৈকত সালাহউদ্দিন ভাই, জেমি ভাই, আপনাদের কাছে চির কৃতজ্ঞতা। যারা আমাকে পছন্দ, অপছন্দ করেন তাদের সবার জন্য অন্তহীন ভালোবাসা।’

খ্যাতিমান ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খানসহ দেশের শতাধিক শিল্পী।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে চলচ্চিত্রটির প্রথম ধাপের শুট শুরু হয়। এতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল। সংগীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র।

Advertisement
Share.

Leave A Reply