fbpx

অটিজম বিষয়ে অবদান: ১৩ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছে বিশেষ সম্মাননা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবছর অটিজম বিষয়ে বিশেষ অবদান রাখায় পাঁচ ক্যাটাগরিতে ১০ জন ব্যক্তি ও ৩টি প্রতিষ্ঠান বিশেষ সম্মাননা পাচ্ছে। আগামী ২ এপ্রিল অটিজম সম্মাননা দিবস উপলক্ষে তাদের সম্মাননা দেওয়া হবে। বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

মন্ত্রী বলেন, আগামী ২ এপ্রিল (রোববার) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে প্রধান অতিথি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বিশেষ অতিথি, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে পাঁচটি ক্যাটাগরিতে ১০ জন ব্যক্তি ও ৩টি প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা দেওয়া হবে।

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন সফল ব্যক্তি (৩ জন)

‘এ’ ক্যাটাগরিতে এনডিডি ট্রাস্ট আয়োজিত শেখ মুজিবুর রহমানের শৈশবকালের ওপর রচনা লিখন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আবদুল্লাহ আল নাফি অন্তর। এছাড়া তিনি অভিনয়, আবৃত্তি, উপস্থাপনা করেন।

আরটিভির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ফাবলিহা আজিম এবং ২০২২ সালে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে আঁকা ছবি স্থান পাওয়া মো. তাইফ মোস্তফা।

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এমন প্রতিষ্ঠান ৩টি।

‘এ’ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছে- তৃণমূল প্রতিবন্ধী পুনর্বাসন সংস্থা (টিপিপিএস), নওগাঁর আমবাটি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ও আদিতমারি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়।

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এমন ব্যক্তি ৩ জন। মো. জিয়াউল হক, ডা. মো. জাকির হোসেন ও অধ্যাপক ডা. শাহীন আখতার। তারা ‘এ’ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন।

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন সফল পিতামাতা (২ জন)

‘এ’ ক্যাটাগরিতে নুসরাত শারমিন এবং ডা. নাছিমা ইসলাম চৌধুরী বৃষ্টি সম্মাননা পাচ্ছেন।

কেয়ারগিভার (২ জন)

মোছা. সোনিয়া আক্তার ও মনিকা মারীয়া রোজারিও ‘এ’ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন।

Advertisement
Share.

Leave A Reply