fbpx

অধ্যাপক সেলিমের মৃত্যুর ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ৪ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় (কুয়েট) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানসহ চার শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে  বিশ্ববিদ্যালয়ের ৭৯তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এদের অন্য তিনজন হলেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হাসান আব্দুল কাইয়ুম ও মো. কামরুজ্জামান এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিয়াজ খান নিলয়। সেজানও কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রকৌশলী আনিছুর রহমান ভুঁঞা জানান,  অধ্যাপক সেলিমের মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদনে নাম আসা ৪৪ শিক্ষার্থীকেই বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে। তাদের মধ্যে চার জনকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। সাত জনকে দুই বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন—সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তাহমিদুল হক ইশরাক ও মাহমুদুল হাসান, লেদার ইঞ্জিনিয়ারিংয়ের সাদমান সাকিব ও এএসএম রাগিব আহসান মুন্না, ম্যাটেরিয়াল সায়েন্সের মাহিন মুনতাসির ও মীর জামির রহমান এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিংয়ের রুদ্র নীল শুভ।

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের আনিকুর রহমানকে এক বছরের জন্য বহিষ্কার এবং হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া ২২ জনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে তা স্থগিত করে রাখা হয়েছে। তারা ভবিষ্যতে শৃঙ্খলাভঙ্গ করলে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। পাশাপাশি আরও ১০ জনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সভায় অধ্যাপক সেলিম হোসেনের চাকরিকালীন পাওনাদি দ্রুত পরিবারকে বুঝিয়ে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে তার স্ত্রীর চাকরির বিষয়ে আগামী সিন্ডিকেট সভায় আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply