fbpx

অনলাইনে কর পরিশোধ করলে ১০ শতাংশ ছাড় দেবে ডিএনসিসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনলাইনে হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স এবং লাইসেন্স নবায়ন ফি পরিশোধ করলে নগরবাসীদের ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সময় বৃদ্ধি করে নভেম্বর পর্যন্ত করার ঘোষণাও দেয়া হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ডিএনসিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরবাসী ঘরে বসেই অনলাইনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসির) হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স এবং লাইসেন্স নবায়ন ফি পরিশোধ করতে পারছেন।

ডিজিটাল পদ্ধতির সাথে ডিএনসিসি’র এলাকাধীন সম্মানিত করদাতা/ ব্যবসায়ীগণ-কে পরিচিতির সুবিধার্থে বকেয়াসহ চলতি ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে অনলাইনে পরিশোধ করলে ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তির উপর ১০% রেয়াতের সময়সীমা এবং সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

সম্মানিত করদাতাগণকে বর্ধিত সময়ের মধ্যে বকেয়াসহ চলতি ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করে অর্থাৎ ২০২২-২০২৩ অর্থ বছরের ৪ (চার) কিস্তির উপর ১০% রেয়াতের (Rebate) সুযোগ গ্রহণ এবং সম্মানিত ব্যবসায়ীগণকে সারচার্জ ব্যতীত ট্রেড লাইসেন্স নবায়নের সুযোগ গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

ট্রেড লাইসেন্স, লাইসেন্স নবায়ন ও গৃহকর পরিশোধে নগরবাসী হয়রানি নিরসনে এবং নগরবাসীর মূল্যবান সময় বাঁচাতেও সহায়তা করবে। এই উদ্যোগটি ডিএনসিসির সকল কার্যক্রমকে ডিজিটালাইজড করণ এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের রাজস্ব স্বয়ংক্রিয় পদ্ধতি শক্তিশালীকরণ সংক্রান্ত কার্যক্রমের একটি অংশ।

Advertisement
Share.

Leave A Reply