fbpx

অনলাইন টিকিটে ফাঁকফোকর পেলে ব্যবস্থা: রেলমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এবারের ঈদযাত্রায় ট্রেনের টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। অনলাইনে টিকিট কাটা নিয়ে কোনো অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, ঈদুল ফিতরের সময় অনলাইনে ট্রেনের টিকিট কাটা নিয়ে বিভিন্ন অভিযোগ পাওয়া গেলেও গণমাধ্যমে দেখলাম, এবারে অনেকেই অনলাইন মাধ্যমে টিকিট কাটতে পেরেছেন। তারপরও এবার অনলাইন টিকিটে ফাঁকফোকর পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২ জুলাই) কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের জন্য উন্নতমানের ট্রলি সরবরাহ অনুষ্ঠানে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী। এ সময় চীন থেকে আমদানি করা উন্নতমানের ৫০টি ট্রলি রেল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ।

নুরুল ইসলাম সুজন বলেন, এক সময় স্টেশনগুলোতে যাত্রীদের মালামাল আনা-নেওয়ায় কুলির সিস্টেম ছিল, এখন সেটা নেই। ট্রলির মাধ্যমে লাগেজ-ব্যাগ আনার জন্য অত্যন্ত উন্নতমানের ট্রলি উপহার দিয়েছে ইসলামী ব্যাংক। প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে ঢেলে সাজাতে চান। রেল মন্ত্রণালয়েকে এবার ১৯ হাজার কোটি টাকার বাজেট দেওয়া হয়েছে। আগামী বছরের মধ্যে রেলে করে কক্সবাজার যাবো। লাইন সম্পন্ন হয়ে যাবে। ঢাকা থেকে ভাঙ্গাও যেতে পারবো।

তিনি আরও বলেন, কয়েকদিন পর ঈদুল আজহা। যাত্রীদের প্রধান চাহিদা এখন ট্রেন। এবার গার্মেন্টস কারখানায় একটা স্পেশাল ট্রেন যাবে। যারা যাবে তাদের জন্য জয়দেবপুর থেকে টিকেটের ব্যবস্থা রাখা হয়েছে। আমাদের ডুয়েলগেজ ৬০টি কোচ আসছে, আরও ১০০টি পাইপলাইনে আছে। আমাদের ডাবল লাইন এবং পদ্মাসেতু হয়ে গেলে আমাদের সক্ষমতা আরও বেড়ে যাবে। তখন নিরাপদে সব যাত্রী ট্রেনের মাধ্যমে নিজ নিজ গন্তব্যে যেতে পারবেন।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলওয়ের মহাপরিচালক (ডিজি) ধীরেন্দ্রনাথ মজুমদার, ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ম্যানেজার মিজানুর রহমান ভূইয়াসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

Advertisement
Share.

Leave A Reply