fbpx

অপরাধী যেই হোক তাকে ছাড় নয়: কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকার নিজ দলেরও কাউকে ছাড় দিচ্ছেন না। দুর্নীতির বিরুদ্ধে সরকার অত্যন্ত কঠোর বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সুশাসনের স্বার্থে অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হচ্ছে।

২১ মে শুক্রবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন।

আন্দোলন করার মত শক্তি ও সামর্থ্য বিএনপির আছে কিনা তা নিয়েও প্রশ্ন করেন ওবায়দুল কাদের।।  তিনি বলেন, ‘ যারা দলের চেয়ারপারসনের মুক্তির জন্য একটা মিছিল পর্যন্ত করতে পারেনি তাদের মুখে আন্দোলন-সংগ্রামের কথা মানায় না। বিএনপির আন্দোলনে জনগণ এখন আর সাড়া দেয় না। তাদের আন্দোলনের ডাক আষাঢ়ের তর্জন-গর্জনই সার।’

মন্ত্রী জানান, বিএনপির গলাবাজির কারণে সরকার জনবিচ্ছিন্ন হবে না। এদেশের ইতিহাসে বিএনপির মত ব্যর্থ বিরোধীদল একটিও নেই।

সম্প্রতি ঘটনাকে কেন্দ্র করে গণমাধ্যমের ওপর আঘাত এনেছে সরকার। মির্জা ফখরুলের আনিত এমন অভিযোগকে উড়িয়ে দিয়ে মন্ত্রী বলেন, ‘তাহলে বিএনপি আমলে সাংবাদিক শামসুর রহমান, মানিক সাহা, হুমায়ুন কবির বালুসহ বেশ কয়েকজন সাংবাদিককে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল, অনেককে নির্যাতন করা হয়েছিল কেন? তাহলে কি বিএনপি তাদের দুর্নীতি ঢাকতেই এসব সাংবাদিকদের নৃশংসভাবে হত্যা ও নির্যাতন করেছিল?’

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের অনেক গভীরে। প্রতিটি দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই সর্বপ্রথম মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি জানান, করোনার ধাক্কা সামলিয়ে বাংলাদেশের অর্থনীতি এখন গতিশীল। করোনা সংকটেও জনগণের মাথাপিছু আয় ২২২৭ ইউএস ডলারে পৌঁছেছে।

Advertisement
Share.

Leave A Reply