fbpx

অবকাঠামোর উন্নয়ন হলে বিদেশি ঋণের দিকে তাকাতে হবে না : প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশিয় তহবিলে রিজার্ভের পরিমাণ বেড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভের টাকায় অবকাঠামোর উন্নয়ন হলে বিদেশি ঋণের দিকে আমাদের তাকাতে হবে না। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তাই উন্নয়নশীল দেশ হিসেবে বারবার অন্যের কাছে হাত না পেতে, ধার না নিয়ে আমাদের নিজেদের অর্থায়নে চলে দেশের উন্নয়ন করতে হবে। এতে আমাদের আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা বৃদ্ধি পাবে।

অবকাঠামোর উন্নয়ন হলে বিদেশি ঋণের দিকে তাকাতে হবে না : প্রধানমন্ত্রী

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল’-এর উদ্বোধন করেছেন। ছবি : বিটিভি ওয়ার্ল্ডের সৌজন্যে

আজ সোমবার (১৫ মার্চ) বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল (বিআইডিএফ) এর উদ্বোধন করার সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেইনেন্স ড্রেজিং শীর্ষক স্কিমে অর্থায়নের উদ্দেশ্যে ত্রিপক্ষীয় ঋণচুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ‘বিআইডিএফ’র উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে দেশের যে কোন উন্নয়ন প্রকল্পে নিজস্ব তহবিল থেকে বিনিয়োগ করতে পারবে বাংলাদেশ।

অবকাঠামোর উন্নয়ন হলে বিদেশি ঋণের দিকে তাকাতে হবে না : প্রধানমন্ত্রী

বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল (বিআইডিএফ) এর উদ্বোধন হলো আজ। ছবি: বিটিভি ওয়ার্ল্ডের সৌজন্যে

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, পায়রা বন্দরের কারণে দেশের দক্ষিণাঞ্চলের উন্নয়ন হবে। দেশের উন্নয়নের জন্য মানুষের প্রতি দায়িত্ববোধ থেকেই কাজ করে থাকে আওয়ামী লীগ।

অনুষ্ঠানে এ সময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, অর্থবিভাগের সিনিয়র সচিব আবদুর রউফ তালুকদারসহ সরকারের অন্যান্য কর্মকর্তারা।

Advertisement
Share.

Leave A Reply