fbpx

অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে প্রকৃতিকে রক্ষা করার আহ্বান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সকল অন্যায় ও অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে, সবাই মিলে প্রকৃতিকে রক্ষা করতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বুধবার সকালে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে কুড়িল ফ্লাইওভার লেকে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে ডিএনসিসি এলাকায় মৎস্য অবমুক্তকরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করার পর প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

এবারের জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য “বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি”-কে এই অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী  বলে মন্তব্য করেন তিনি।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নের ফলেই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি কুড়িল ফ্লাইওভার লেকের চমৎকার পরিবেশের জন্য স্থানীয় কাউন্সিলরসহ এলাকাবাসীকে আন্তরিক ধন্যবাদ জানান এবং লেকটিকে ঘিরে দৃষ্টিনন্দন ওয়াক‌ওয়ে নির্মাণের জন্য ডিএনসিসি থেকে প্রয়োজনীয় বরাদ্দ দেয়ার ঘোষণা দেন।

আতিকুল ইসলাম বলেন, গুলশান, বনানী ও বারিধারার মতো অভিজাত এলাকার বিলাসবহুল ভবনগুলোর পয়ঃনিষ্কাশন লাইন পাইপের মাধ্যমে জলাশয়ে উন্মুক্ত করে দেয়া হয়েছে যা পরিবেশের জন্য খুবই ক্ষতিকর। আগামী শীতকালেই জলাশয়ে উন্মুক্ত করা পয়ঃনিষ্কাশন লাইনের পাইপগুলো কলাগাছ দিয়ে বন্ধ করে দেয়া হবে।

ডিএনসিসি মেয়র বলেন, নগরীর জলাবদ্ধতা সমস্যা সমাধানকল্পে কল্যাণপুরে সুপরিকল্পিত জলাধারের জন্য অধিগ্রহণকৃত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর জমিই অবৈধ দখলে রয়েছে, যা খুবই দুঃখজনক।

তিনি বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অবৈধ দখলে থাকা সরকারি জমিগুলো উদ্ধার করে সেগুলোর যথাযথ ব‍্যবহার নিশ্চিত করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ডিএনসিসির পক্ষ থেকে বাজারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনার ব্যবস্থাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

Advertisement
Share.

Leave A Reply