fbpx

অবৈধ বাঙালিদের চাকরির জন্য অন্তর্বর্তীকালীন ব্যবস্থার আশ্বাস সৌদি সরকারের    

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সৌদি আরবে যেসব বাঙালি অবৈধভাবে থাকছেন, তাদের চাকরির জন্য অন্তর্বর্তীকালীন ব্যবস্থার বিষয়টি সৌদি সরকার বিবেচনায় রাখবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল-জুবায়ের। সেখানে অবস্থানরত বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের অনুরোধের প্রেক্ষিতে তাদের সরকার এই বিষয়টি বিবেচনা করছেন বলে জানান তিনি।

সোমবার (৮ মার্চ) শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠক করেন আদেল আল-জুবায়ের। তিনি বৈঠকে এই বিষয়ে বিবেচনার আশ্বাস দেন। একইসঙ্গে সেদেশে অবৈধভাবে অবস্থানরতরা যেনও স্বাস্থ্যসেবা পায় সেটির বিষয়েও সৌদি সরকারের কাছে অনুরোধ করেছেন প্রতিমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহরিয়ার আলম বর্তমানে তিন দিনের সফরে সৌদি আরবে অবস্থান করছেন। বর্তমানে ঢাকাস্থ সৌদি দূতাবাসে সেবা গ্রহীতাদের ডকুমেন্ট অ্যাটাস্টেশনের জন্য দিল্লি পাঠাতে হয়। যা কিছুটা ঝামেলার। এই ঝামেলা এড়াতে এবং বাংলাদেশিদের সুবিধার্তে ঢাকায় একজন সাংস্কৃতিক এটাশে নিয়োগের জন্য অনুরোধ করেছে শাহরিয়ার আলম। এই প্রস্তাবটিও বিবেচনা করা হবে বলে জানিয়েছে সৌদি সরকার।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সৌদি ভূমিতে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সাম্প্রতিক আক্রমণের নিন্দা এবং সৌদি সরকারের প্রতি বাংলাদেশের পূর্ণ সংহতি ও সমর্থন ব্যক্ত করেন শাহরিয়ার আলম। ইয়েমেন প্রশ্নে বাংলাদেশের এই অবস্থানকে স্বাগত জানিয়েছেন সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আফ্রিকার দেশগুলোতে সৌদি আরবের সঙ্গে যৌথভাবে কন্ট্রাক্ট ফার্মিং এর প্রস্তাব দিলে সৌদি সরকার সেটিকে স্বাগত জানায়।

পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধির জন্য নিয়মিত বিজনেস-টু-বিজনেস সংলাপের ওপর জোর দেন শাহরিয়ার আলম। এর উত্তরে আদেল জুবায়ের সম্ভাব্য সৌদি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের ওপর জোর দেন। ‍শিগগিরই এ বিষয়ে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ সমঝোতা স্মারক সই হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply