fbpx

অর্থপাচার মামলায় সম্রাট-আরমানের মামলার নতুন তারিখ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধে অর্থপাচার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য আগামী ৩ মার্চ নতুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা থাকলেও প্রতিবেদন দাখিল না করায় ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেন নতুন এ তারিখ ধার্য করেন।

অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে আয় করা ১৯৫ কোটি টাকা সহযোগী মো. এনামুল হক আরমানের সাহায্যে সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করার অভিযোগে ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) রমনা থানায় মামলাটি দায়ের করে।

এর আগে, ২০১৯ সালে আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম সবার সামনে উঠে আসে। তখন থেকেই তাকে নিয়ে গুঞ্জন শুরু হলে কয়েকজনকে গ্রেফতার করা গেলেও খোঁজ মেলেনি সম্রাটের। সে সময় তার দেশত্যাগেও নিষেধাজ্ঞা জারি করা হয়।

এরপর ২০১৯ সালের ৬ অক্টোবর আত্মগোপনে থাকা সম্রাট ও আরমানকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারের দিনই র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বাহিনীটির একটি দল সম্রাটের কার্যালয় কাকরাইলের ভূঁইয়া ট্রেড সেন্টারে অভিযান চালায়। সেখানে অবৈধভাবে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের কারাদণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Advertisement
Share.

Leave A Reply