fbpx

অ্যামজনের প্রধান নির্বাহীর পদ ছেড়ে নির্বাহী চেয়ারম্যান জেফ বেজোস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অ্যামাজনের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছে জেফ বেজোস। ফলে টেক পাড়ায় এক আলোচনার ঝড় বয়ে যাচ্ছে। তবে বেজোস অনুসারীদের জন্য সুখবর হচ্ছে তিনি প্রধান নির্বাহীর পদ ছেড়ে এবার নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব নিতে যাচ্ছেন।

আর প্রধান নির্বাহীর দায়িত্ব কাঁধে তুলে নিচ্ছেন অ্যান্ডি জেসি। তিনি বর্তমানে অ্যামাজনের ক্লাউড ব্যবসার প্রধান হিসেবে কাজ করছেন। বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

অ্যামাজনের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, ২০২১ সালের দ্বিতীয়ার্ধে এই পদ পরিবর্তন প্রক্রিয়া শেষ হবে।

এই পদন্নোতির ফলে নিজের অন্যান্য কর্মকাণ্ডে মনোযোগ দেওয়ার ‘সময় ও শক্তি’ পাবেন বলে জানিয়েছেন অ্যামাজন প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রধান নির্বাহী বেজোস।

অন্যদিকে অ্যামাজন কর্মীদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে বেজোস জানান, নির্বাহী চেয়ারম্যান হিসেবে আমি অ্যামাজনের গুরুত্বপূর্ণ উদ্যোগগুলোর সঙ্গে জড়িত থাকবো। পাশাপাশি ডে ১ ফান্ড, ব্লু  অরিজিন, বেজোস আর্থ ফান্ড, দ্য ওয়াশিংটন পোস্ট এবং আমার বাকি কাজগুলোর জন্য সময় ও অনেক সময় পাবো।’

৫৭ বছর বয়সী বেজোস আরও বলেন, এর আগে আমি এতোটা কর্মচাঞ্চল্য অনুভব করিনি। পদ পরিবর্ত্নের অর্থ এই নয় যে, আমি অবসরে যাচ্ছি। এই সংস্থাগুলোকে আমি আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

প্রসঙ্গত, বেজোস বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনীর তালিকায় আছেন। তিনি ১৯৯৪ সালে অ্যামাজন প্রতিষ্ঠা করেন। বর্তমান সময়ে এটি বিশ্বের অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান। শুরুতে এটি অনলাইন বই বিক্রেতা হিসেবে যাতা শুরু করে। বর্তমানে বিশ্বে অ্যামাজনের কর্মী সংখ্যা প্রায় ১৩ লাখ।

করোনার সময়ও প্রতিষ্ঠানটি চুটিয়ে ব্যবসা করে গেছে। গত বছর তারা ৩৮ হাজার ছয়শ’ কোটি ডলার মূল্যের পণ্য বিক্রি করে।

Advertisement
Share.

Leave A Reply