fbpx

অ্যাসাইনমেন্ট নিয়ে সংসদ টেলিভিশনে বিশেষ নির্দেশনা 

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের সঠিক ধারণা ও মূল্যায়ন সংক্রান্ত এক নির্দেশনা সংসদ টেলিভিশনে প্রচার করা হচ্ছে।

শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটি এবং শিক্ষা কর্মকর্তাদের দেখার জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এই নির্দেশনা দিয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) মাউশি থেকে এই নির্দেশনা জারি করা হয়।

সেখানে বলা হয়, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত  অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন কার্যক্রম দেশব্যাপী চলমান রয়েছে। সংশ্লিষ্ট শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ এবং শিক্ষা কর্মকর্তাদের ওই অ্যাসাইনমেন্টের ওপর সঠিক ধারণা ও মূল্যায়ন সংক্রান্ত নির্দেশনামূলক কিছু সেশন বিশেষজ্ঞদের মাধ্যমে প্রস্তুত করা হয়েছে। ওই সেশনগুলো দেশব্যাপী সম্প্রচারের অংশ হিসেবে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের  নির্ধারিত টাইম স্লটে বিকাল সোয়া ৫টা থেকে সোয়া ৬টার মধ্যে সম্প্রচার করা হচ্ছে।

সংসদ বাংলাদেশ টেলিভিশনে রবিবার থেকে বৃহস্পতিবার বিকাল সোয়া ৫টায় অ্যাসাইনমেন্ট বিষয়ক নির্দেশনার অনুষ্ঠানটি দেখার জন্য জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ও তার আওতাধীন প্রতিষ্ঠানগুলোকে এবং প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণী শিক্ষকরা শিক্ষার্থীদের অবহিত করবেন।

এছাড়া অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিসিয়াল ফেসবুক পেজ, ‘আমার ঘরে আমার স্কুল’ এর অফিসিয়াল ফেসবুক পেজ এবং https://cutt.ly/rQ1zZnb ইউটিউব লিংকেও পাওয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply