fbpx

আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, চাঁপাইনবাবগঞ্জে ১৪৪ ধারা জারি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র একই জায়গায় সমাবেশ ডাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত নাচোল বাসস্ট্যান্ড মোড় এলাকায় ১৪৪ ধারা চলবে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ।

জানা গেছে, নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদেরের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি ও দুর্নীতির অভিযোগ এনে তাকে দল ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অপসারণের দাবি জানিয়ে একটি পক্ষ সমাবেশ ডেকেছে। সোমবার সকালে মানববন্ধন করে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেয় ওই পক্ষ।

অপরদিকে কাদেরের সমর্থকরা এই কর্মসূচি প্রতিহতের ঘোষণা দিলে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল রশিদ খানের নেতৃত্বাধীন পক্ষ মানববন্ধন করে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করেছিল।

আবদুল রশিদ খান বলেন, আবদুল কাদেরের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি ও নানা দুর্নীতির অভিযোগ আছে। তাকে দল ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি ডাকা হয়েছিল। তবে উপজেলা প্রশাসন থেকে ১৪৪ ধারা জারি করায় তা স্থগিত করা হয়েছে। তবে তারা ইউএনওকে স্মারকলিপি দেবেন।

আবদুল কাদেরের কুকর্মের জন্যই সম্প্রতি অনুষ্ঠিত নাচোল উপজেলার ইউপি নির্বাচনে দলের ভরাডুবি হয়েছে। দলের কোনো চেয়ারম্যান প্রার্থীই নির্বাচিত হননি বলেও দাবি করেন তিনি।

উল্লখ্য, সম্প্রতি আবদুল কাদেরের সঙ্গে এক নারীর একটি ভিডিও ভাইরাল হয়। এরপর থেকেই তাকে দল ও উপজেলা চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কারের দাবিতে সোচ্চার হয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাংশ।

আবদুল কাদেরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে নেওয়া কর্মসূচি বন্ধ হয়েছে। এর বেশি কিছু বলতে চাই না।’

Advertisement
Share.

Leave A Reply