fbpx

আওয়ামী লীগের ‘বিজয় শোভাযাত্রা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীতে আজ আওয়ামী লীগের আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের বিজয় দিবস উপলক্ষে শুরু হয়েছে ‘বিজয় শোভাযাত্রা’।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয় এ শোভাযাত্রা। বিজয় শোভাযাত্রা শুরুর আগে উদ্যানের ভেতর সংক্ষিপ্ত সমাবেশে যোগ দেন দলটির কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের ‘বিজয় শোভাযাত্রা’

ছবি: সংগৃহীত

আয়োজকরা জানিয়েছে, বর্ণাঢ্য এই শোভাযাত্রাটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যাট রোড এবং মিরপুর রোড হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক ‘বঙ্গবন্ধু ভবন’ প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

আওয়ামী লীগের ‘বিজয় শোভাযাত্রা’

ছবি: সংগৃহীত

সকাল থেকেই রাজধানী ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা শোভাযাত্রা কর্মসূচিতে অংশ নিতে আসতে শুরু করেছেন। এরইমধ্যে শোভাযাত্রায় অংশ নিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপসসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।

ঢাকার উত্তর প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীরা হাতিরঝিল, মগবাজার ও মৎস্যভবনের সড়ক থেকে এবং ঢাকার দক্ষিণ প্রান্ত থেকে আসা দলীয় নেতাকর্মীরা গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়ক থেকে বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার ও গাড়িতে সুসজ্জিত হয়ে প্রবেশ করে। এছাড়া, রাজধানীর বিভিন্ন এলাকায় সুসজ্জিত গাড়িতে ঢোল-বাদ্যসহ বিজয় শোভাযাত্রায় অংশ নিতে আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মীকে অংশ নিতে দেখা যায়।

এই ‘বিজয় শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন রাজধানী ছাড়াও সারাদেশে একযোগে করেছে আওয়ামী লীগ।

Advertisement
Share.

Leave A Reply