fbpx

আকিজ কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আকিজ বিড়ি কারখানায় শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েকটি ফাঁকা গুলি ছুড়েছে।

স্থানীয়রা জানান, ৯ জানুয়ারি শনিবার সকালে উপজেলার হোসেনাবাদে আকিজ বিড়ি কারখানার প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। এতে শিপলু নামের একজন শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা যায়।

কারখানা সংশ্লিষ্টরা জানান, সকালে কয়েকজন শ্রমিক কারখানায় ঢোকার নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পর কারখানায় ঢোকার চেষ্টা করলে, নিরাপত্তাকর্মীরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়। একপর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে কারখানা কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। পুলিশ এসে শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকেরা ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে লাঠিপেটা শুরু করে এবং পরে ফাঁকা গুলি ছোড়ে।

এসময় শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে কারখানার সব শ্রমিক কাজ বন্ধ করে হোসেনাবাদ বাজারে কুষ্টিয়া–প্রাগপুর সড়ক অবরোধ করে। তাদের সঙ্গে উপজেলার ফিলিপনগর কারখানার শ্রমিকেরাও যোগ দেন। পুলিশের ছোড়া গুলিতে শিপুল ইসলাম নামের এক শ্রমিক আহত হয়েছেন। এছাড়া পুলিশের লাঠিপেটায় কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

শ্রমিকরা জানায়, কারখানার ব্যবস্থাপক আমিনুল ইসলামের নির্দেশে পুলিশ শ্রমিকদের ওপর লাঠিপেটা করে এবং গুলি ছোড়ে। তারা অবিলম্বে তার অপসারণ দাবি করেছেন।

ঘটনার পর কুষ্টিয়া–দৌলতপুর-মহিষকুণ্ডি আঞ্চলিক সড়ক অবরোধ করেন শ্রমিকেরা। গাছের গুঁড়ি দিয়ে সড়কে ব্যারিকেড দেন। সড়কের ওপর টায়ারে আগুন জ্বালিয়ে তারা এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply