fbpx

আগস্টেই মুক্তি পেতে যাচ্ছে ‘আগস্ট ১৯৭৫’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেলিম খান প্রযোজিত এবং পরিচালিত সিনেমা ‘আগস্ট ১৯৭৫’ মুক্তি পেতে যাচ্ছে ১৫ আগস্ট। ১০ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সিনেমাটি প্রদর্শনের জন্য বিনা কর্তনে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানা যায়।

সেলিম খান জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট সিনেবাজ অ্যাপে মুক্তি দেওয়া হচ্ছে ছবিটি। সম্পূর্ণ  বিনামূল্যে দর্শক সিনেমাটি দেখতে পারবেন এই অ্যাপের মাধ্যমে।

‘আগস্ট ১৯৭৫’ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন শামীম আহমেদ রনী।

১৯৭৫ সালের ১৫ আগস্ট শেষ রাত থেকে ১৬ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল, ইতিহাসের সেই নির্মম কাহিনির আলোকে এই সিনেমাটি নির্মাণ করা হয়েছে।

করোনার কারণে এখনই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাইছেন না সেলিম খান।

তিনি বলেন, ‘করোনার কারণে অধিকাংশ সিনেমা হল বন্ধ। কিছু হল খোলা থাকলেও বিচ্ছিন্নভাবে চলছে। এত প্রত্যাশার সিনেমাটি ছন্নছাড়াভাবে এখনই হলে দিতে চাই না। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার ইচ্ছা রাখি।’

‘আগস্ট ১৯৭৫’ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, জয়ন্ত চট্টোপাধ্যায়, শহিদুজ্জামান সেলিম, তৌকীর আহমেদ, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, তুষার খান, ফজলুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply