fbpx

আগামী ৬ দিনে টিকা পাবে ৩২ লাখ মানুষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ৭ আগস্ট শনিবার থেকে দেশের সব ইউনিয়নে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি জানান, প্রাথমিকভাবে ৭ থেকে ১২ আগস্টের মধ্যে ৩২ লাখ মানুষকে টিকার আওতায় আনার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের।

৬ আগস্ট (শুক্রবার) সকালে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের বিসিপিএস টিকা কার্যক্রম নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন খুরশীদ আলম। তিনি জানান, আগামীকাল শনিবার থেকে ইউনিয়ন, পৌরসভা ও সিটি কর্পোরেশনেও টিকা কার্যক্রম চলবে।

এছাড়া ৮ ও ৯ আগস্ট দুর্গম এলাকায় এবং ১০ ও ১২ আগস্ট জোরপূর্বক বাস্তুচ্যুত ও বয়োজেষ্ঠ্যদের মাঝে টিকা কার্যক্রম চলবে বলে জানান মহাপরিচালক।

খুরশীদ আলম বলেন,  ‘প্রত্যন্ত অঞ্চলে এক দিনে কত পরিমাণে টিকা দিতে আমরা সক্ষম সেটি দেখতে চাই। তবে প্রাথমিকভাবে ৭ থেকে ১২ আগস্টের মধ্যে ৩২ লাখ মানুষকে টিকার আওতায় আনার পরিকল্পনা রয়েছে।’

তিনি আরও জানান,  ২৫ বছর বা এর বেশি বয়সী জনগোষ্ঠীকে টিকা দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি অগ্রাধিকার পাবেন।

Advertisement
Share.

Leave A Reply