fbpx

আগামী সপ্তাহে বৃষ্টির আভাস, বেড়েছে শৈত্যপ্রবাহের আওতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশ থেকে শীতকাল শেষ হতে হতেও হচ্ছে। শীত কমে আবারও বেরেছে। গতকাল বৃহস্পতিবার দেশে আটজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিল।

আজ শুক্রবার তা বেড়ে ১৯ জেলায় বিস্তৃত হয়েছে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, একই সঙ্গে আগামী সপ্তাহের শেষে ফের বৃষ্টির আভাস রয়েছে।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গায়। একদিন আগে যা তেঁতুলিয়ায় ছিল ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং উত্তরাঞ্চলে তা বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, শনিবার সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রোববার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। পরবর্তী পাঁচ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে এবং বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply