fbpx

আজ গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক ফল প্রকাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা পরিস্থিতির অবনতির কারণে পিছিয়ে যায় বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা কার্যক্রম। এমনকি, প্রথম ধাপের প্রাথমিক আবেদন শেষ হলেও তার ফলাফল এখনো প্রকাশ করা সম্ভব হয়নি। আর আজ সেই ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সংশ্লিষ্টরা। পাশাপাশি, আগামী ১ সেপ্টেম্বর থেকে তালিকাভুক্ত শিক্ষার্থীদের চূড়ান্ত অর্থাৎ দ্বিতীয় ধাপে আবেদন কার্যক্রম শুরু হবে।

জানা গেছে, আজ রবিবার (২২ আগস্ট) দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রাথমিক বাছাইয়ের ফলাফল প্রকাশ করা হবে। গতকাল শনিবার রাতে অনলাইনে অনুষ্ঠিত গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিক আবেদনে যারা নির্বাচিত হবেন, শুধুমাত্র তাদের আজ এসএমএসের মাধ্যমে ফলাফল জানানো হবে। আর চূড়ান্ত আবেদন শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে।

তিনি আরও জানান, দ্বিতীয় ধাপের আবেদন শেষে দ্রুত ভর্তি পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হবে। ভর্তি পরীক্ষা কেন্দ্র বসানো হবে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শেষ করে তার ফলাফল প্রকাশ করা হবে।

Advertisement
Share.

Leave A Reply