fbpx

আজ থেকে বাসের অগ্রীম টিকিট বিক্রি শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখী মানুষের জন্য আজ থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। শুক্রবার (৭ এপ্রিল) থেকে একযোগে বাস কাউন্টারগুলোয় ঈদের অগ্রিম টিকিট পাওয়া যাবে।

এর আগে বুধবার (৫ এপ্রিল) বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ এই তথ্য নিশ্চিত করেছিলেন।

তিনি জানান, বাস মালিকরা ৭ এপ্রিল থেকে একযোগে ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা শুরু করবেন। এ দিন সকাল থেকেই সংশ্লিষ্ট বাসের কাউন্টারে টিকিট পাবেন যাত্রীরা। সবমিলিয়ে আগামী ১৬ এপ্রিল পর্যন্ত সময়ের অগ্রিম টিকিট দেওয়া হবে।

টিকিট কালোবাজারি রোধে তিনি বলেন, যাত্রীরা যাতে বাসের অগ্রিম টিকিট সুশৃঙ্খলভাবে কাউন্টার থেকে কিনতে পারেন, সে জন্য বাস মালিকদের পক্ষ থেকে মনিটরিং টিম কাজ করবে। তবে বাসের কোনো টিকিট কালোবাজারি হবে না। কারণ, বাস মালিকদের মনিটরিং টিমের সঙ্গে পুলিশ প্রশাসনও কাজ করবে। এছাড়াও প্রশাসনের গোয়েন্দা নজরদারির মাধ্যমেও টিকিট কালোবাজারিসহ যাত্রী হয়রানি রোধ করা হবে।

একই সময় বাসভাড়া প্রসঙ্গে তিনি বলেন, বিআরটিএর নির্ধারিত ভাড়া অনুযায়ী বাসের ভাড়া নেওয়া হবে। ভাড়ার তালিকার বাইরে বাড়তি ভাড়া নেওয়া যাবে না। সব বাস মালিককে সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply