fbpx

অভিনয়শিল্পী সংঘের ব্যতিক্রমী এক উদ্যোগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অভিনয়শিল্পী সংঘ। সংগঠনটি ১ মার্চ এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, এখন থেকে প্রতি মাসের ১ তারিখ অভিনয়শিল্পী ও কলাকুশলীদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা দেবে তারা।

নিকেতনে অবস্থিত অভিনয়শিল্পী সংঘের কার্যালয়ে আজ মঙ্গলবার (১ মার্চ) সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত অভিনয়শিল্পী এবং ঢাকা মেডিকেল কলেজ এর নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ডা: এস এম এজাজুল ইসলাম অভিনয়শিল্পীদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ কার্যক্রম শুরু করেছেন।

এমন একটি উদ্যোগ কেনো? এই প্রশ্নের উত্তরে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বিবিএসবাংলাকে বলেন, ‌’আসলে বেশকিছুদিন ধরেই বিষয়টি নিয়ে আমরা ভাবছিলাম। এই প্রতিষ্ঠানের কাজই শিল্পীদের স্বার্থ রক্ষা করা। তাই শিল্পীরা যাতে সুস্থ থাকে, ভালো থাকে সেই চিন্তা থেকেই এই উদ্যোগ। কার্যক্রমটি চলমান থাকবে। আমাদের সবার প্রিয় এজাজ ভাই নিজে যুক্ত হয়েছেন। তিনি প্রতি মাসের ১ তারিখ কোন শুটিং রাখবেন না। পরবর্তীতে তার সাথে আরও কয়েকজন চিকিৎসক চিকিৎসাসেবা দেবেন।’

অভিনয়শিল্পী সংঘের ব্যতিক্রমী এক উদ্যোগ

আজ থেকেই স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দেওয়া শুরু করেন ডা. এজাজ। ছবি : সংগৃহীত

মূলত অভিনয়শিল্পী সংঘের সাথে যারা যুক্ত তারাই এই সেবা পাবেন। এ বিষয়ে সংগঠনের সাধারণ সম্পাদক রওনক হাসান বলেন, ‘প্রতি ৩-৪ মাস পরপর আমাদের এমনিতেই পুরো শরীর  চেক আপ করানো উচিত। কিন্তু অনেক সময় ব্যস্ততা, কোন ডক্টরের কাছে যাবো এমন নানা কিছু ভেবে ডক্টরের কাছে যাওয়া হয় না। সবকিছু বিবেচনা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

সংগঠনটি আরও জানায়, সদস্যরা বিনামূল্যে এই স্বাস্থ্য সেবা ও পরামর্শ পেতে প্রতি মাসের ২০ তারিখের মধ্যে নাম ও আইডি নম্বর দিয়ে ম্যাসেজ দিতে হবে ০১৫৩৫৪৮২১৭২ নম্বরে কিংবা শিল্পী সংঘের অফিসে এসে সরাসরিও যোগাযোগ করা যাবে। সেক্ষেত্রে অফিসে এসে রেজিস্ট্রেশন করতে হবে। অথবা আইন ও কল্যাণ সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর’র সাথে যোগাযোগ করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply