fbpx

আজ দেশে ফিরলেন ২৮ নাবিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউক্রেনে রকেট হামলার শিকার বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক দেশে ফিরেছেন। বুধবার দুপুর ১২টার পর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তারা পৌঁছান।

রোমানিয়ায় নিযুক্ত ঢাকার রাষ্ট্রদূত দাউদ আলী জানান, এদিন রোমানিয়ার সময় রাত পৌনে ১০টায় এবং বাংলাদেশ সময় রাত পৌনে দুটোয় ২৮ নাবিককে বুখারেস্ট থেকে তুর্কি এয়ারলাইন্সের একটি বিমানে ইস্তাম্বুলে পাঠানো হবে। ইস্তাম্বুল হয়ে তারা ঢাকায় পৌঁছাবেন। একটি বিশেষ বিমানে এ নাবিকদের একসঙ্গে পাঠানো হচ্ছে।

জাহাজে আগুনের ঘটনায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ ইউক্রেনের একটি মরচুয়ারিতে রাখা হয়েছে। তার লাশ আজকে আসছে না।

২৮ নাবিকের মধ্যে রয়েছেন- বাংলার সমৃদ্ধি জাহাজের মাস্টার জিএম নুর ই আলম ও সহকারী মাস্টার মনসুরুল আমিন খান। বাকিরা হলেন সেলিম মিয়া, রমা কৃষ্ণ বিশ্বাস, রুকনুজ্জামান রাজিব, ফারিয়াতুল জান্নাত তুলি, ফয়সাল আহমেদ সেতু, মোহাম্মদ ওমর ফারুক তুহিন, সৈয়দ আসিফুল ইসলাম, রবিউল আউয়াল, সালমান সরওয়ার সামি, ফারজানা ইসলাম মৌ, শেখ সাদি, মাসুদুর রহমান, জামাল হোসাইন, মোহাম্মদ হানিফ, আমিনুর ইসলাম, মহিন উদ্দিন, হোসাইন মোহাম্মদ রাকিব, সাজ্জাদ ইবনে আলম, নাজমুল উদ্দিন, নজরুল ইসলাম, সরওয়ার হোসাইন, মাসুম বিল্লাহ, মোহাম্মদ হোসাইন, শফিকুর রহমান, আতিকুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

তুরস্ক থেকে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে জলসীমায় নোঙর করে ১৮০ মিটার দৈর্ঘ্যরে বাল্ক ক্যারিয়ার জাহাজ বাংলার সমৃদ্ধি। গত ২ মার্চ বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট ও ইউক্রেন সময় ৫টা ২৫ মিনিটে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়। মারা যান হাদিসুর রহমান।

Advertisement
Share.

Leave A Reply