fbpx

আজ মধ্যরাত থেকে জাতীয় সংসদ ভবন এলাকায় নিষেধাজ্ঞা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল বুধবার (৩১ মে) থেকে শুরু হচ্ছে একাদশ জাতীয় সংসদের ২৩ তম অধিবেশন। এই অধিবেশন মূলত বাজেট অধিবেশন হিসেবেই পরিচিত। ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট জাতীয় সংসদে উত্থাপন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

দীর্ঘ এই অধিবেশন চলাকালে জাতীয় সংসদ ভবন ও এর পার্শ্ববর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য কিছু বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (২৯ মে) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এতে বল হয়েছে, মঙ্গলবার (৩০ মে) রাত ১২টা থেকে সবধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন সম্পূর্ণ নিষিদ্ধ। এছাড়াও জাতীয় সংসদ এলাকায় এবং এর আশেপাশের কোনো এলাকায় যেকোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন নিষেধ করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদের ২৩ তম অধিবেশন চলাকালে রাজধানীর যে সকল এলাকা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে সেগুলো হলো- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া অ্যাভিনিউয়ের পশ্চিম প্রান্ত এবং জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা ।

একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

Advertisement
Share.

Leave A Reply