fbpx

আজ মুক্তি পাচ্ছে ‘দামাল’, দেখা যাবে যেসব হলে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা নিয়ে ফরিদুর রেজা সাগরের মূল গল্পে রায়হান রাফি নির্মাণ করেছেন ‘দামাল’। আজ শুক্রবার(২৮ অক্টোবর) সিনেমাটি দেশের ২২ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, ইন্তেখাব দিনার, রাশেদ মামুন অপু, সুমিত সেনগুপ্ত, সামিয়া অথৈ, শাহানাজ সুমীসহ অনেকে।

মুক্তিযুদ্ধের সময় অস্ত্র হাতে নিয়ে রণাঙ্গনে পাকবাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন মুক্তিযোদ্ধারা। দেশকে পরাধীনতার কবল থেকে মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছিলেন গোটা জাতিকে। অন্যদকে রণাঙ্গনে যোদ্ধারা যেভাবে ভূমিকা রেখেছিলেন তৎকালীন ফুটবলাররাও নিজেদের সর্বস্ব দিয়ে এগিয়ে এসেছিলেন জাতিকে মুক্তির স্বাদ এনে দিতে গঠিত হয় স্বাধীন বাংলা ফুটবল দল। আর ফুটবল নিয়ে ছুটে চলে মাঠ থেকে মাঠে।

ফুটবল খেলে অর্থ সংগ্রহ করে সেই অর্থ তুলে দেয় মুক্তিবাহিনীর হাতে। যার কারণে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি স্বাধীন বাংলা ফুটবল দলের অবদানও এদেশের স্বাধীনতার ইতিহাসের অংশ হয়ে আছে৷ আর এই গল্প নিয়েই তৈরি হয়েছে ‘দামাল’।

‘দামাল’ দেখা যাবে যেসব হলে

ঢাকার ভেতরে: স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), স্টার সিনেপ্লেক্স (সনি স্কয়ার), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার), স্টার সিনেপ্লেক্স (এস কে এস টাওয়ার), স্টার সিনেপ্লেক্স (সামরিক জাদুঘর), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) লায়ন সিনেমাস (জিঞ্জিরা), মধুমিতা (ঢাকা), শ্যামলী সিনেমা (ঢাকা), সেনা অডিটোরিয়াম (সাভার ক্যান্টমেন্ট)।

ঢাকার বাইরে: মনিহার (যশোর), গ্রান্ড সিলেট সিনেপ্লেক্স (সিলেট), মধুবন সিনেপ্লেক্স (বগুড়া),সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), ছায়াবানী (ময়মনসিংহ), শাপলা সিনেমা (রংপুর), সুগন্ধ্যা (চট্টগ্রাম), শঙ (খুলনা), লিবার্টি সিনেমা (খুলনা), (সিনেস্কোপ (নারায়নগঞ্জ), মম-ইন (বগুড়া), রুটস সিনেক্লাব (সিরাজগঞ্জ)

https://www.facebook.com/eveningshow.bbs/videos/1104118240475267

Advertisement
Share.

Leave A Reply