fbpx

আজ ‘রেহানা মরিয়ম নূর’ এর ভাগ্য নির্ধারণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালে প্রথমবারের মতো অফিসিয়াল সিলেকশনে জায়গা করে নিয়েছে বাংলাদেশের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। ৭ জুলাই কানের ডুবসি থিয়েটারে ‘রেহানা মরিয়ম নূর’ এর উদ্বোধনী প্রদর্শনীর পর আন্তর্জাতিক গণমাধ্যমগুলো ব্যাপক প্রশংসা করেছে সিনেমাটির। এখন অপেক্ষা পুরস্কার ঘোষণা পর্বের। কান চলচ্চিত্র উৎসবের পালে দ্য ভবনে ঘোষিত হবে ‘রেহানা মরিয়ম নূর’ এর ভাগ্য।

আজ ‘রেহানা মরিয়ম নূর’ এর ভাগ্য নির্ধারণ

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার অভিনেত্রী আজমেরী হক বাঁধন কানে দর্শকদের প্রতিক্রিয়ায় কান্নায় ভেঙে পড়েন। এসময় সাথে ছিলেন সিনেমার অন্যান্য কলাকুশলী ও পরিচালক আবদুল্লাহ সাদ। ছবি: ফেসবুক

আনসার্টেন রিগার্ড বিভাগে কারা পাচ্ছেন পুরস্কার, এ বিভাগের সমাপ্তি অনুষ্ঠানে জানা যাবে তা। অনুষ্ঠানটি শুরু হবে শুক্রবার(১৬ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। শোনা যাচ্ছে, আঁ সার্তে রিগায় বিভাগে লড়াই করা ‘রেহানা মরিয়ম নূর’ পেতে পারে বেস্ট পারফর্মার অ্যাওয়ার্ডটি।

লাখ লাখ বাঙালি অপেক্ষা করে আছে সেই শুভ সংবাদটি শোনার জন্য। যদি ‘রেহানা মরিয়ম নূর’ পুরস্কৃত হয় সেটা হবে বাংলাদেশের সিনেমার জন্য বড় পাওয়া।

আজ ‘রেহানা মরিয়ম নূর’ এর ভাগ্য নির্ধারণ

ছবি: ফেসবুক

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নির্মাতা সাদ জানিয়েছেন, ‘যেটা পেয়েছি সেটা অনেক বেশি হয়ে গেছে আমার জন্য। আমার ধারণা, ওটা ডিল করতেও টাইম লাগবে আমার। আমার জন্য এটা অলরেডি ঠু মাচ। কিন্তু, মানুষ তো পাইলে আরো পাইতে চায়। সেক্ষেত্রে অ্যাওয়ার্ড পেলে ডেফিনেটলি আমার ভালো লাগবে।’

আজ ‘রেহানা মরিয়ম নূর’ এর ভাগ্য নির্ধারণ

সিনেয়ায় নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ছবি: ফেসবুক

উল্লেখ্য, নির্মাতা আব্দুল্লাহ সাদের প্রথম সিনেমা ‘লাইভ ফ্রম ঢাকা’ ২০১৬ সালে সিঙ্গাপুরের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালক ও সেরা অভিনেতার(মস্তফা মনোয়ার) পুরস্কার জেতে। এরপর এটি প্রদর্শিত হয় নেদারল্যান্ডসের রটারডাম ও সুইজারল্যান্ডের লুকার্নোর মত বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ উৎসবে।

Advertisement
Share.

Leave A Reply