fbpx

আত্মসমর্পণ করতে হবে ইশরাককে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্পদের হিসাববিবরণী জমা না দেওয়ার মামলায় ইশরাক হোসেনকে খালাস দেওয়ার রায়ের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

১৮ জানুয়ারি সোমবার বিচারপতি মো. সেলিমের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে বিচারিক আদালতে থাকা ওই মামলার নথি তলব করেছেন আদালত।

এর আগে গত বছরের ২৩ নভেম্বর সম্পদের হিসাববিবরণী জমা না দেওয়ার ওই মামলায় ইশরাক হোসেনকে বেকসুর খালাস দিয়ে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক। এই রায়ের বিরুদ্ধে দুদক আপিল করে, যার গ্রহণযোগ্যতার ওপর আজ শুনানি হয়। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।

আদেশ জানিয়ে পরে খুরশীদ আলম খান বলেন, হাইকোর্ট ইশরাককে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন। আত্মসমর্পণের পর তাঁকে জামিন দিতে সংশ্লিষ্ট আদালতকে বলা হয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, সম্পদের বিবরণী দাখিল না করায় ২০১০ সালের আগস্টে ইশরাকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় ওই মামলাটি করে দুদক। নির্দিষ্ট তারিখে সম্পদের হিসাব জমা না দেওয়ায় দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২)(ক) ধারামতে শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে অভিযোগে বলা হয়। এই মামলায় ২০১৮ সালে ইশরাকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। দুদকের করা এ মামলায় ইশরাকের বিরুদ্ধে গত বছরের জানুয়ারিতে অভিযোগ গঠন করেন আদালত। শুনানি শেষে গত বছরের ২৩ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম ওই রায় দেন।

Advertisement
Share.

Leave A Reply