fbpx

আপনার কাছে অনেক কিছু শিখতে চাই: মাশরাফীর জন্মদিনে মিরাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অভিষেকটা টেস্ট ফরম্যাটে মুশফিকুর রহিমের অধীনে হলেও, মেহেদী হাসান মিরাজ বাংলাদেশ দলে এসেছিলেন বাংলাদেশ ক্রিকেটের সেরা একটা সময়কালে। যার কান্ডারি ছিলেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। মাশরাফীর অধিনায়কত্বে ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি, ২০১৮ এশিয়া কাপ, ২০১৯ বিশ্বকাপসহ আরো অনেক সিরিজ খেলেছেন মিরাজ, হয়েছেন কতো কতো গৌরবের সাক্ষী। মাশরাফীর জন্য মিরাজের শ্রদ্ধার জায়গাটাও বিভিন্ন সাক্ষাৎকার বা কথোপকথনে বেশ ভালোমতই ফুটে ওঠে।

আজ ৫ অক্টোবর, মাশরাফীর জন্মদিন। সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের সর্বকালের সেরা অধিনায়ককে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভুল করেননি মিরাজ। অফিশিয়াল ফেসবুক ফ্যানপেইজ থেকে প্রিয় ‘ভাই’য়ের সাথে ছবি পোস্ট করে ক্যাপশনে মিরাজ লিখেছেন, ‘শুভ জন্মদিন মাশরাফী বিন মোর্ত্তজা ভাই। আমরা আপনার কাছে অনেক শিখেছি এবং সামনে আরো অনেক কিছু শিখতে চাই। আল্লাহ আপনার সকল ইচ্ছা পূরণ করুন’।

আপনার কাছে অনেক কিছু শিখতে চাই: মাশরাফীর জন্মদিনে মিরাজ

সাদা বলে বাংলাদেশ ক্রিকেটের সফলতম অধিনায়ক যে কোন বিচারেই মাশরাফী। তার অধিনায়কত্বে ৮৮টা ওয়ানডে খেলে ৫০টিই জিতেছে বাংলাদেশ। জয়ের হার ৫৬.৮২%, যা অন্য সকল অধিনায়কের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে বাংলাদেশ ক্রিকেটে সর্বোচ্চ। মাশরাফীর অধীনে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল, ২০১৮ এশিয়া কাপ ফাইনাল খেলেছে বাংলাদেশ, বাংলাদেশের প্রথম বহুজাতিক শিরোপা ট্রাইনেশন সিরিজের ট্রফিও এসেছে তার নেতৃত্বে ২০১৯ সালে।

আপনার কাছে অনেক কিছু শিখতে চাই: মাশরাফীর জন্মদিনে মিরাজ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতার পর ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেটের পরিমন্ডল থেকে সরে আসেন মাশরাফী। ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর আনুষ্ঠানিকভাবে অধিনায়কত্ব ছেড়ে দেন তিনি; ওই সিরিজটিই এখনো পর্যন্ত তার খেলা শেষ আন্তর্জাতিক সিরিজ হয়ে আছে। এখনো আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেননি। তবে নড়াইল থেকে নির্বাচিত সরকারদলীয় সংসদ সদস্য হিসেবে আপাতত রাজনীতিতেই বেশি ব্যস্ত তিনি।

আপনার কাছে অনেক কিছু শিখতে চাই: মাশরাফীর জন্মদিনে মিরাজ

বিশ্বকাপের আগে সাবেক জাতীয় দলের সতীর্থদের সাথে মিরপুর স্টেডিয়ামে মাশরাফী।

যদিও ক্রিকেট বা নিজের সতীর্থদের মন থেকে একেবারে ঝেড়ে ফেলে দেননি মাশরাফী। বাংলাদেশ দল টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার কয়েকদিন আগেই মিরপুরে এসে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, তাসকিন আহমেদের সাথে সময় কাটিয়েছেন ‘ম্যাশ’। তাসকিন আহমেদকে দিয়েছেন কার্যকরী বোলিং টিপস।

Advertisement
Share.

Leave A Reply