fbpx

আপনার মোবাইলে এই অ্যাপগুলো আছে তো?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যতই দিন যাচ্ছে, প্রযুক্তি আমাদের জীবনের সঙ্গে আরও বেশি অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে পড়ছে। করোনার কারণে মানুষ আরও বেশি প্রযুক্তি নির্ভর হয়েছে। এখন এক মুহূর্ত আমাদের প্রযুক্তি ছাড়া থাকা সম্ভব নয়।

শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ার কল্যাণে এখন আমরা একাধিক অ্যাপও ব্যবহার করছি। ফলে একাধিক পাসওয়ার্ডও আমাদের মনে রাখতে হচ্ছে। কিন্ত চাইলেই কি তা সম্ভব! ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট, জুম, জিমেইল, টেলিগ্রাম, আরও কত কী!

এতো সব অ্যাপ ব্যবহার করার পর আপনার নিজের স্মার্টফোনকে হয়তো নিজেই মাঝে মাঝে চিনতে পারেন না। সব যেনো অগোছালো এক পাখির বাসার মতো!

তবে এমন কিছু অ্যাপ আছে, যা আপনার এই সমস্যার সমাধান করতে পারে এবং আপনার স্মার্টফোনকেও সুসজ্জিত রাখতে পারে। আপনি পাসওয়ার্ড মনে রাখার ঝামেলা থেকেও অনাইয়েসেই মুক্তি পেতে পারেন।

চলুন, এমন কিছু অ্যাপের কথা জেনে নিই।

১. LastPass​
আপনি যদি একাধিক সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন এবং আপনার যদি পাসওয়ার্ড ভুলে যাওয়ার বাতিক থাকে, তাহলে এই অ্যাপটি আপনার জন্য। এখানে আপনি আপনার সব গুরুত্বপূর্ণ সাইটের পাসওয়ার্ড সেভ করে রাখতে পারবেন। এতে বারবার ইমেইল পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

তাছাড়া আপনি হ্যাকিং জাতীয় সমস্যা থেকে মুক্ত থাকবেন। আপনাকে আর কোন পাসওয়ার্ড ও মনে রাখতে হবে না শুধু মাত্র লাস্ট পাস এর পাসওয়ার্ড ছাড়া।

আপনার মোবাইলে এই অ্যাপগুলো আছে তো?

২. IFTTT​
এই অ্যাপের এর মাধ্যমে আপনি নানারকম অ্যাপকে ইন্ট্রিগেট করতে পারবেন। আপনার ডিভাইসে যত অ্যাপ আছে, সবগুলোকে মার্জ করে একটা সিঙ্গেল প্ল্যাট ফর্ম প্রস্তুত করতে পারবেন ।

আপনার মোবাইলে এই অ্যাপগুলো আছে তো?

৩. Airdroid ​
এই অ্যাপটি কিন্তু খুবই কার্যকর। এর সাহায্যে খুব সহজে আপনার মোবাইল এবং পিসিকে ক্যাবল ছাড়া কানেক্ট করতে পারবেন।

ফলে যে কোনো ফাইল টান্সফার, ক্যামেরা ও কন্ট্রোল এই অ্যাপ দিয়ে আপনি অনায়েসেই করতে পারবেন।

আপনার মোবাইলে এই অ্যাপগুলো আছে তো?

৪. Google Tasks & Keep
এটি এমন এক ধরনের অ্যাপ, যেটি ব্যবহার করে আপনি আপনার কাজের তালিকা নোট করে রাখতে পারবেন। এটি এক ধরনের নোট কিপিং অ্যাাপ।

যে কোন কিছু সহজে নোট করার জন্য এটি খুব উপকারী। ফলে আপনাকে আলাদা করে কোনো কাগজ কলম ব্যবহার করতে হবে না। চাইলে আপনি রিমাইন্ডার অ্যালার্মও সেট করে দিতে পারবেন  এই অ্যাপের সাহায্যে।

আপনার মোবাইলে এই অ্যাপগুলো আছে তো?

Advertisement
Share.

Leave A Reply