fbpx

আপাতত চালু হচ্ছে না বাংলাদেশ-ভারত ফ্লাইট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেনের ঘোষণা অনুসারে, ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে ফ্লাইট চালুর কথা থাকলেও আপাতত তা চালু করা সম্ভব হচ্ছে না। ভারত সরকারের চূড়ান্ত অনুমোদন না পাওয়ায় কবে নাগাদ এটি চালু হতে পারে সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারে নি বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচকের একজন শীর্ষ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করে বলেন,’বাংলাদেশের সঙ্গে পুনরায় চালু শুরুর বিষয়ে ভারতের কাছ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক জবাব পাওয়া যায়নি। এ কারণে আমাদের পক্ষে এখনই বলা কঠিন যে দুই দেশের মধ্যে ফ্লাইট আবার কবে শুরু হবে।’

জানা গেছে, বেবিচকের গত ১৬ আগস্টের এক প্রজ্ঞাপনে এয়ার বাবলের আওতায় সব ধরনের ফ্লাইট (যেকোনো দেশে) স্থগিত রাখা হয়েছে। স্থগিতাদেশ তুলে ফেললে তা সবাইকে জানিয়ে দেওয়া হবে।

সূত্র থেকে আরও জানা যায়, আগস্টের তৃতীয় সপ্তাহ থেকেই ভারতে ফ্লাইট চালুর প্রস্তুতি নেওয়া হয়েছিল। তবে ভারত চূড়ান্ত অনুমতির বিষয়ে কিছুই জানায়নি। তারা জানালে ফ্লাইট চালুর পরবর্তী প্রক্রিয়া নেওয়া হবে।

এর আগে বেবিচক ২২ আগস্ট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ২৬ আগস্ট থেকে স্পাইস জেট ও ২৭ আগস্ট থেকে ইন্ডিগো ফ্লাইট চালুর ঘোষণা দেয়। কিন্ত পরে তারা এ সিদ্ধান্ত থেকে সরে আসে।

উল্লেখ্য, করোনার কারণে এ বছরের এপ্রিল মাসে দুই দেশের মধ্যে ফ্লাইট স্থগিত করা হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply