fbpx

আবারও ঢাবি ও সাত কলেজের ভর্তি পরীক্ষা পেছাল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে। ঘোষণা অনুযায়ী, আগামী ১ অক্টোবর থেকে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ঢাবির অধিভুক্ত সাত সরকারি কলেজের ভর্তি পরীক্ষাও পেছানো হয়েছে। আগামী ২৯ অক্টোবর থেকে এই পরীক্ষা হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত হয়।   বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ভার্চুয়ালি অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন।

বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে ডিনস কমিটির সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে। কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ২ অক্টোবর, চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের পরীক্ষা (বহুনির্বাচনী) ৯ অক্টোবর, শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিট ২২ অক্টোবর, ব্যবসায় ও সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর ১১ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

সাত কলেজের ভর্তি পরীক্ষা পিছিয়ে ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। এদিন বিজ্ঞান ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে৷ ৩০ অক্টোবর কলা ও সামাজিকবিজ্ঞান ইউনিট এবং ৫ নভেম্বর বাণিজ্য ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Advertisement
Share.

Leave A Reply