fbpx

আবারও স্থগিত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন হওয়ার কথা ছিলো ২০ আগস্ট। কিন্তু তার আগেই এক আদেশে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন এই সমিতির নির্বাচন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। ১৭ আগস্ট নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির ২০২২-২০২৪ মেয়াদের ২০ আগস্টে অনুষ্ঠিতব্য নির্বাচন অনিবার্য কারণে স্থগিত করা হলো। নির্বাচনের নতুন সময়সূচি পরে সময়মতো জানিয়ে দেওয়া হবে।

এ ব্যাপারে নির্বাচন বোর্ডের সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আমিনুল ইসলাম বলেন, ‘হাইকোর্টের রায়ে এর আগে ৫১ জন ভোটার বাতিল হয়ে গিয়েছিল। যে কারণে অনেকের প্রার্থিতাও বাতিল হয়। পুনরায় রিটের কারণে সেটি আবার আদালত থেকে ফেরত পেয়েছে। তাদের নাম ভোটার লিস্টে অন্তর্ভুক্ত করারও সময় লাগবে। তা ছাড়া বাতিল হওয়া ভোটারের মধ্যে প্রার্থীও ছিলেন। তাদের নির্বাচনে প্রচারের সময়ও লাগবে। এই স্বল্প সময়ে সম্ভব নয়। সব দিক বিবেচনা করেই ভোট স্থগিত করা হয়েছে।’

ভোটের সম্ভাব্য নতুন তারিখ জানতে চাওয়া হলে তিনি বলেন সে সিদ্ধান্ত এখনো হয়নি। সময় করে পরে জানানো হবে।

উল্লেখ্য, নির্বাচন হওয়ার কথা ছিল ২১ মে। আগের দিন হাইকোর্টের রায়ে ২১ মের নির্বাচন বাতিল করে ভোটার তালিকা সংশোধন করে নতুন তফসিল ঘোষণা করে নির্বাচন বোর্ড। সেই তফসিলে ২০ আগস্ট নির্বাচন হওয়ার কথা ছিল।

Advertisement
Share.

Leave A Reply