fbpx

আবুধাবিতে প্রবাসীদের মিলনমেলায় ৫ দফা দাবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি প্রবাসীদের ঐক্য এবং সামাজিক সংগঠন ‘বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ’ এর সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি শাখার এক মিলনমেলা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ২৫ ডিসেম্বর শুক্রবার দুপুর ২টায় আবুধাবির শিল্পনগরী মুসাফফার একটি রেস্টুরেন্টের হলরুমে মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে শুরু হওয়া এই সমাবেশে প্রবাসীদের বিভিন্ন দাবি উত্থাপন করা হয়। আর তা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়। উক্ত সংগঠনের পক্ষ থেকে প্রবাসীদের কল্যাণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি ৫ দফা দাবি তুলে ধরেন অনুষ্ঠানের সভাপতি আবুল কালাম আজাদ।

প্রস্তাবিত ৫ দফা দাবির মধ্যে রয়েছে- প্রবাসীর মরদেহ বিনা খরচে দেশে নেয়ার ব্যবস্থা করা, বিমানবন্দরে প্রবাসীদের যাতায়াতের সময় হয়রানি বন্ধ করা, সকল দেশে বাংলাদেশের দূতাবাসে প্রবাসীদের হয়রানি বন্ধ করা, প্রবাসীদের পরিবার ও দেশে অবস্থানরত প্রবাসীদের নিরাপত্তা প্রদান করা এবং প্রবাসীদের কল্যাণে আলাদা বাজেট ঘোষণা করা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির সমন্বয়ক মাহফুজুর রহমান রোমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমিরেটস এয়ারলাইনসের এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির আবুধাবি শাখার আইটি সেল প্রধান আজিজ কাজল ও দুবাই শাখার সমন্বয়ক হাবীব রহমান প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply