fbpx

আবুধাবিতে বাংলাদেশের ‘ভুতুড়ে’ ব্যাটিং

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছবিতে রিয়াদের হাঁটুগেড়ে মাথা হেট করে বসে থাকার এই দৃশ্য যেন আজ গোটা বাংলাদেশের ব্যাটিং ইনিংসের সামগ্রিক চিত্র প্রতিফলিত করে।

আগের ম্যাচেও হেরেছিলো বাংলাদেশ। কিন্তু আগে ব্যাটিং নিয়ে শারজাহর উইকেটে অন্তত ব্যাটিং দিয়ে দর্শকদের কিছুটা মনোরঞ্জন করেছিল টাইগাররা। ইংল্যান্ডের বিপক্ষে আবুধাবিতে মনোরঞ্জন তো দূরে থাক, বাংলাদেশের ব্যাটিংকে মনে হলো ‘ভূতের সিনেমা’। ইংল্যান্ডের বোলিং-ফিল্ডিংয়ে এমন কোন বিষ ছিলনা, কিন্তু নিজেদের ভুলে হাস্যকর ও অদ্ভুত সব উপায়ে উইকেট ছুঁড়ে এসে সাধারণ বোলিংকেই বাংলাদেশের ব্যাটসম্যানরা বানিয়ে দিয়েছে ‘মহাকঠিন’। ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৪ রান করতে পেরেছে টাইগাররা।

টসে জিতে আজও ব্যাটিং নেন মাহমুদউল্লাহ। প্রথম ওভারেই লিটন দাস মঈন আলীকে দুটি চার মেরে ইঙ্গিত দিচ্ছিলেন ‘ফিরে আসা’র ইঙ্গিত।; তবে তা ইঙ্গিত হয়েই থেকে গেছে। পরের ওভারেই মঈন আলীকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন ৯ রানে। পরের বলেই একই ভুল করেন নাইম শেখ। জোড়া উইকেট নিয়ে মঈন আলীর সামনে চলে আসে ‘হ্যাটট্রিক চান্স’। দুই ওভার পর ক্রিস ওকসরে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে উড়িয়ে মারতে গিয়ে আদিল রশিদের অসাধারণ ক্যাচের শিকার হন সাকিব; ফিরে যান ৪ রান করে।

এরপরই শুরু হয় আসল ‘হরর’ শো। টুকটুক করে রানের চাকা এগিয়ে নিয়ে যেতে যেতে হুট করেই পার্টটাইমার লিয়াম লিভিংস্টোনের নিরীহদর্শন এক বলে ‘রিভার্স সুইপ’ খেলার শখ জাগে মুশফিকুর রহিমের। পায়ে লেগে সেটি চার হয়েও যায়, কিন্তু রিভিউ নিয়ে দেখা যায় এলবিডাব্লিউ হয়েছেন মুশফিক। তাঁর ২৯ রানই অবশ্য হয়ে থেকেছে বাংলাদেশের সর্বোচ্চ।

এরপর আফিফ হোসেনকে অদ্ভুত এক কলে রান আউট করান মাহমুদউল্লাহ রিয়াদ। এরপরের দুই বলে নুরুল হাসান সোহানকেও পরপর দুবার রানআউটের শঙ্কায় ফেলেন! কি যে চলছিল রিয়াদের মনে তিনিই জানেন। নিজে আউট হয়েছেন ১৯ রানে।

ভুতুড়ে ব্যাপার স্যাপার এরপরও বাকি ছিল, তবে তা বাংলাদেশের পক্ষেই ‘ইতিবাচক’ হয়ে আসে। স্লগ ওভারে হুট করে ব্যাটসম্যান হয়ে যান নাসুম আহমেদ। আদিল রশিদকে এক ওভারে দুই ছক্কা ও এক চার উড়িয়ে মারেন এই স্পিনার। ৯ বলে করেছেন ১৯ রান। ইনিংস শেষে যখন ফিরছেন, তার নামের পাশে ছিলো ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ স্ট্রাইক রেটের ইনিংসটি।

সংক্ষিপ্ত স্কোরঃ ২০ ওভারে ১২৪/৯ (মুশফিক ২৯, রিয়াদ ১৯ নাসুম ১৯; মিলস ৩/২৭, লিভিংস্টোন ২/১৫ )

Advertisement
Share.

Leave A Reply