fbpx

‘আমাদের ছেলে-মেয়েরা যেন বিপথে না যায়’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের ছেলে-মেয়েরা যেন বিপথে না যায়, সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারি সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশ-২০২১ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে যেন দেশের যুবসমাজ সম্পৃক্ত হতে না পারে সেজন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের বিশেষভাবে দৃষ্টি দেওয়ার নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আরেকটা বিষয়ে আপনারা অবদান রেখে যাচ্ছেন এবং এটা আপনাদের করে যেতেই হবে। যেমন বাল্যবিবাহ রোধ করা, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ। আমাদের দেশের যুবসমাজ যেন এর সঙ্গে সম্পৃক্ত না হয় এ ব্যাপারে বিশেষ ভূমিকা আপনারা রেখে যাচ্ছেন এবং আরও এটা রাখা প্রয়োজন। এর জন্য বিভিন্ন তথ্য ও প্রামাণ্যচিত্র প্রদর্শন থেকে শুরু করে বিভিন্ন কাজগুলো আপনাদের করতে হবে।’

শেখ হাসিনা বলেন, ‘আজকে আমরা করোনাভাইরাস মোকাবেলা করছি। আমি অনুরোধ করব, আনসার-ভিডিপির প্রত্যেকটা সদস্যকে,যেন এই করোনার টিকাটা নেয়। কারণ টিকা দেয়া আমরা ইতোমধ্যে শুরু করে দিয়েছি। অনেকে ভয় পান, সুই ফোঁটাতেও ভয় পান এই রকমও কিছু কিছু মানুষ আছে। কিন্তু তারা যাতে রোগাক্রান্ত না হয়, স্বাস্থ্য সুরক্ষা যেন মেনে চলে পাশপাশি টিকাটা যেন তারা নেন সময় মতো, সেই ব্যবস্থা আমরা করেছি এবং সেই ব্যাপারে আপনাদের সহযোগিতাও চাই।’

অনুষ্ঠানে তিনি বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধ এবং কোভিড-১৯ মহামারী মোকাবেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ভূমিকার কথাও স্মরণ করেন।

তিনি বলেন, ‘বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসে জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করা হচ্ছিল, রেলের উপরে আগুন দেওয়া অথবা রেললাইন সরিয়ে ফেলে দিয়ে অ্যাক্সিডেন্ট ঘটিয়ে দিয়ে মানুষ হত্যা করার মতো অমানবিক কাজে এই বিএনপি-জামায়াত জোট সম্পৃক্ত ছিল। সেই সময় সারা বাংলাদেশে মানুষের জান-মাল রক্ষায় আনসার বাহিনীকে আমরা সম্পৃক্ত করেছিলাম এবং তারা অত্যন্ত দক্ষতার সাথে সেই সময় এই অগ্নিসন্ত্রাস মোকাবেলা করেছে। সেজন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি প্রান্তে এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তফা কামাল উদ্দীন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply