fbpx

আমিরাত অনুমতি না দেওয়ায় দুবাই ফ্লাইট বাতিল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ৬টি আরটিপিসিআর ল্যাবে এখনো দুবাইগামী যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়নি। আর এর ফলে, বাতিল করা হয়েছে দুবাইগামী আজ মঙ্গলবারের (২৮ সেপ্টেম্বর) বিশেষ ফ্লাইট।

ঠিক কবে বা কখন থেকে বিমানবন্দরে এই কার্যক্রম শুরু হবে, তাও নিশ্চিত করে বলতে পারেননি বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এদিকে, অবশেষে কাজে ফিরতে পারছেন -এমন আশা নিয়ে আজ মঙ্গলবার সকালে বিমানবন্দরে এসে হতাশ হতে হয়েছে দুবাইগামী প্রবাসী বাংলাদেশিদের। বিশেষ ফ্লাইট বাতিল হওয়ার কারণে বিভিন্ন জেলা থেকে বিমানবন্দরে আসা প্রবাসী এই বাংলাদেশিরা চরম ভোগান্তিতে পড়েছেন।

বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী জানান, বিমানবন্দরে ল্যাব বসানোর কার্যক্রম শেষ হলেও দুবাই থেকে মেলেনি করোনা পরীক্ষা শুরুর সবুজ সংকেত। দুবাইগামী প্রবাসীদের এই ভোগান্তি ঠিক কবে শেষ হবে, তাও নিশ্চিত করে জানাতে পারেননি মাহবুব আলী।

তিনি জানান, করোনা পরীক্ষা শেষ না করে দুবাই পাঠালে তাদের আবারও দেশে ফিরে আসতে হতে পারে। তাই অনুমোদনপত্র পেলেই পরীক্ষা শুরু হবে।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট বিমান ওড়ার ৬ ঘণ্টা আগে বাংলাদেশ থেকে দুবাইগামী যাত্রীদের বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্ট বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করে সংযুক্ত আরব আমিরাত। সেই নির্দেশনা অনুযায়ী বিমানবন্দরে ৬টি আরটিপিসিআর ল্যাব স্থাপন করেছে সরকার।

Advertisement
Share.

Leave A Reply