fbpx

আমি আসলে অভিনেতাই হতে চেয়েছি: উজ্জ্বল কবীর হিমু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘আমি আসলে অভিনেতাই হতে চেয়েছি, অভিনেতা হতে চাই’- এমন আত্মদীপ্ততার সাথেই কথাটি উচ্চারণ করেছেন অভিনেতা উজ্জ্বল কবীর হিমু।

তিনি এই ইন্ডাস্ট্রিতে নতুন নন, কাজ শুরু করেছিলেন সহকারী পরিচালক হিসেবে। তবে মনের মধ্যে সবসময়ই অভিনয় করার খিদেটাই কাজ করতো। একটা সময় পর পুরোপুরি অভিনয়ে মনোযোগ দেন।

এর আগে বিজ্ঞাপন, ওয়েব ফিল্মে কাজ করেছেন হিমু। ‘আয়নাবাজি’, ‘বাপজানের বায়োস্কোপ’, ‘ছিটমহল’, ‘দেশা দ্য লিডার’-এর মতো আলোচিত সিনেমায় অভিনয় করলেও প্রধান চরিত্র হিসেবে প্রথম কাজ করলেন ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমায়। সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা মোহাম্মদ কাইয়ুম।

সিনেমায় সুলতান চরিত্রে অভিনয়ে করেছেন হিমু। এই সিনেমার সাথে লেগে ছিলেন দীর্ঘ সাড়ে তিন বছর। তবে বলতে চাইলেন না সেসব সংগ্রামের গল্প।

হিমু বলেন, ‘আমি কতটুকু সুলতান হয়ে উঠতে পেরেছি সেতাই গুরুত্বপূর্ণ, পেছনের কষ্টের গল্প আমি সামনে আনতে চাইনা। তবে এটুকু বলবো, এমন একটি হাওয়ের গল্প, একটি জনপদের গল্প, ধান কাঁটা, ধান লাগানো, সুলতান হয়ে উঠা এত সহজ ছিলো না আসলে। তবে আমি সহজ করে নিয়েছি।’

এমন একটা চরিত্র, এমন গল্পের সিনেমা, হিমুর অভিনয় যারা দেখেছেন, সবাই প্রশংসা করেছেন সিনেমার। তবে হিমু কণ্ঠে ঝরে পড়লো অন্য এক আক্ষেপ।

তিনি বলেন, ‘আসলে এই সিনেমায় তো স্টার কাস্ট নেই, উজ্জ্বল কবীর হিমুর মত একজন অভিনেতা এখনে প্রচার চরিত্র, অনেকের হজম করতে এটা কষ্ট হয়েছে। আমার বন্ধুরাই অনেকে আমাকে সহজভাবে নিতে পারেনি, সিনেমা দেখতে যায়নি হলে। আমি আমার বন্ধুদের কাছে ‘স্যরি’ বলেই বলছি, আপনারা সিনেমাটি দেখুন আগে। এরপর যা ইচ্ছা তা মন্তব্য করবেন।’

হিমু আরও বলেন, ‘আপনারা হয়তো এর আগে ‘মনপুরা’ দেখেছেন, ‘পথের পাঁচালি’ দেখেছেন। তবে আমি বলবো এই সিনেমাটাও দেখুন। এটি কোন সাধারণ সিনেমা নয়। নির্মাতা মোহাম্মদ কাইয়ুম এই সিনেমার সাথে ছিলেন ২০ বছর। চাট্টিখানি কথা নয়।’

‘কুড়া পাক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি হাওর অঞ্চলের এক পরিবারকে ঘিরে গড়ে উঠেছে। তাদের জীবনের লক্ষ্য আর স্বপ্ন একটাই—পেট ভরে ভাত খাওয়া। ধান চাষকে ঘিরেই তাদের জীবন আবর্তিত হয়। তাদের এই ছোট স্বপ্নটিও পূরণ হয় না প্রকৃতির রুদ্রমূর্তিতে। বন্যার পানি সব ভাসিয়ে নিয়ে যায়।

সিনেমাটিতে উজ্জ্বল কবীর হিমু ছাড়াও অভিনয় করেছেন জয়িতা মহলানবীশ, সুমী ইসলাম প্রমূখ। গত ৪ নভেম্বর মুক্তি পায় সিনেমাটি।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/5629058657181216

Advertisement
Share.

Leave A Reply