fbpx

‘আমি যুগে যুগে আসি’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাম্যের কবি, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কাব্যগ্রন্থ ‘অগ্নিবীণা’র শতবর্ষ উপলক্ষে ইকরাম আহমেদ লেনিন সম্পাদিত ‘আমি যুগে যুগে আসি’ সংকলন গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়ে গেল ২৩ মে দুপুরে চ্যানেল আই ভবনের ৪নং স্টুডিওতে।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু কর্তৃক প্রকাশিত গ্রন্থটিতে ‘অগ্নিবীণা’র উপরে বিশ্লেষণধর্মী লেখা লিখেছেন দেশের ও দেশের বাইরের বিভিন্ন লেখকবৃন্দ। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হায়াতুল্লাহ, নজরুল সঙ্গীতশিল্পী ফাতেমা তুজ জোহরা এবং ফেরদৌস আরা। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায়, লেখক-কবি রেজাউদ্দিন স্টালিন, মনি হায়দার, ওপার বাংলার প্রিয়াঙ্কা গুহসহ বিভিন্ন প্রকাশনার প্রকাশকবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখনি শতবর্ষ ধরে পঠিত হয়ে আসছে বিশ্ববাঙালির মাঝে। নজরুলের লেখা ও তাঁর সাহিত্যকর্ম নিয়ে আরো বেশি পঠন-পাঠন হওয়া দরকার। নজরুলের বিভিন্ন লেখার উদ্ধৃতি দিয়ে বক্তারা আরো বলেন, নজরুলকে ব্যাপকভাবে জানতে হলে বেশি বেশি করে গবেষণা এবং চর্চার প্রয়োজন। প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৃতিবন্ধু মুকিত মজুমদার বাবু। অনুষ্ঠানটি চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার করা হয়।

Advertisement
Share.

Leave A Reply