fbpx

আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি সিরিজ জয় টাইগারদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে ৭৭ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। বোলিংয়ে সাকিব আল হাসান একাই নিয়েছেন পাঁচ উইকেট।

বাংলাদেশের দেয়া ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো করেনি আইরিশরা। তাদের ইনিংসের প্রথম বলেই পল স্টার্লিংকে আউট করেন টাইগার পেসার তাসকিন আহমেদ। এরপরে নিজের গল্প লেখা শুরু করেন সাকিব। দলীয় ২ রানে আইরিশ ব্যাটার লর্কান টাকারকে আউট করেন তিনি।

এরপর একে একে রস অ্যাডের, গ্যারেথ ডিলেনির মতো ব্যাটারদের আউট করে শিকার করেন নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় পাঁচ উইকেট। চার ওভারে ২২ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের এমন দারুণ বোলিংয়ে আর দাড়াতেই পারেনি আয়ারল্যান্ড। তবে আইরিশদের হয়ে এদিন একমাত্র লড়াই করা ব্যাটার হলেন কার্টিস ক্যাম্ফার। তিনি করেন ৩০ বলে ৫০ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম টি-টোয়েন্টির মতো এইদিনও শুরু থেকে আক্রমণাত্মকভাবে ব্যাট করতে থাকে বাংলাদেশ। প্রথম ওভারে তেমন রান না আসলেও দ্বিতীয় ওভারেই নিজেদের স্বরুপে আসেন দুই বাংলাদেশি ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। টাইগারদের ইনিংসের চার ওভারের মধ্যেই এই দুই ব্যাটারের কল্যাণে আসে ৫৪ রান। তবে এরপরের ওভারে আরও আগ্রাসী রুপ ধারণ করে বাংলাদেশ।

১৮ বলে নিজের ফিফটি তুলে নেন লিটন, যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে কোনো বাংলাদেশির দ্রুততম ফিফটি। দলীয় ১২৪ রানে আউট হন রনি, করেন ৪৪ রান। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি লিটনও, ফেরেন ৮৩ রান করে। এরপর আগ্রাসীরূপ ধারণ করেন দুই নতুন ব্যাটার সাকিব আল হাসান এবং তাওহীদ হৃদয়। শেষের দিকে সাকিবের ২৪ বলে ৩৮ এবং হৃদয়ের ১৩ বলে ২৪ রানের উপর ভিত্তি করে নির্ধারিত ১৭ ওভার শেষে ২০২ রান করে বাংলাদেশ।

আইরিশদের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নিয়েছেন লেগস্পিনার বেন হোয়াইট।

Advertisement
Share.

Leave A Reply