fbpx

আরও তিন মাস ৮ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে শাহজালালে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংস্কার কাজের জন্য রানওয়ে বন্ধ রাখার সময়সীমা আরও বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, বিমানবন্দরের রানওয়ে ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় কোনো ফ্লাইট ওঠা-নামা করবে না।

সোমবার (২২ নভেম্বর) বিমানবন্দরের আন্তর্জাতিক নোটাম অফিসের এক আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিমানবন্দর সূত্র জানায়, বিমানবন্দরের থার্ড টার্মিনালের নির্মাণকাজের সুবিধার জন্য নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে বানানো হচ্ছে। রাতে চলবে এই ট্যাক্সিওয়ে বানানোর কাজ। তাই রাতে রানওয়ে বন্ধ থাকবে।

এ কারণে শাহজালাল বিমানবন্দরে শীতকালীন ফ্লাইট সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। মধ্যরাতের পরের ফ্লাইটগুলোর সময়ে এই পরিবর্তন আনা হয়।

উল্লেখ্য, প্রতি বছর নভেম্বর মাসের এই সময় রাত ২টা থেকে সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশা থাকে। ফলে রানওয়ে ‘ভিজিবিলিটি’ কম থাকে। এতে উড়োজাহাজের অবতরণে সমস্যা হয়। যদি এই সময়ে কোনো ফ্লাইট জরুরি অবতরণ করার প্রয়োজন হয়, তাহলে ফ্লাইটটি অন্য কোনো বিমানবন্দরে পাঠাতে হয়।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানিয়েছে, রানওয়ে বন্ধ থাকাকালীন এই সময়ে কোনো ফ্লাইটের জরুরি অবতরণের প্রয়োজন হলে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করা হবে।

এর আগে, গত ১০ নভেম্বর বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছিল, চলতি বছরের ১০ ডিসেম্বর থেকে আগামী বছরের ১১ মার্চ পর্যন্ত প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বন্ধ থাকবে।

Advertisement
Share.

Leave A Reply